advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

প্রথমার্ধে দুই গোল করে চেনারূপে ফেরার ইঙ্গিত দিয়েছিল জার্মানি। জার্মান-যন্ত্র নেদারল্যান্ডসকে পিষ্ট করে ফেলবে এমনটাও ধারণা করা হচ্ছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ডাচ শিবির। দুই গোল করে ফিরে আসে ম্যাচে। তবে শেষ পর্যন্ত জার্মানির জয় আটকাতে পারেনি তারা।

germany celebrate a goal

রোববার অন্তিম সময়ের গোলে নেদারল্যান্ডসের মাঠ থেকে নাটকীয় জয় নিয়ে ঘরে ফিরেছে জার্মানরা। ডাচদের বিপক্ষে জোয়াকিম লোর দল জিতেছে ৩-২ গোলে। শ্বাসরুদ্ধকর এই জয়ে ইউরো ২০২০ বাছাইপর্বে যাত্রা শুরু করল সাবেক চ্যাম্পিয়নরা।

জার্মানির জয়ের রাতে অঘটনের শিকার হয়েছে রাশিয়া বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া। হাঙ্গেরির মাঠে ২-১ গোলে হেরে গেছে ক্রোটরা। তবে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে ফেবারিট ওয়েলস, রাশিয়া, পোল্যান্ড ও বেলজিয়াম।

তবে সব ছাপিয়ে পাদ প্রদীপে ছিল নেদারল্যান্ডস-জার্মানি ম্যাচটা। ইউরোপিয়ান দুই জায়ান্টের লড়াইটা রীতিমতো থ্রিলার উপহার দিয়েছে। যেখানে ৯০ মিনিটে সুলজের গোলে নির্ধারণ হয় ম্যাচের ভাগ্য। পূর্ণ তিন পয়েন্ট তুলে নেয় জার্মানি।

ম্যাচের ৩৪ মিনিটের মধ্যেই দুই গোল করে ফেলে জার্মানরা। গোল করেন লিরয় সানে ও গ্নাবরি। জোড়া গোলের ধাক্কা নেদারল্যান্ডস কাটিয়ে ওঠে বিরতির পর। জার্মানদের দুটি গোল ফিরিয়ে দেয় ডাচরা। ৪৮ মিনিটে ব্যবধান কমান ডি লিট। ৬৩ মিনিটে কমলা শিবিরকে সমতায় ফেরান মেম্ফিস ডিপেই। কিন্তু শেষ রক্ষা হলো না স্বাগতিকদের।

ইউরো বাছাই: একনজরে ফলাফল

ওয়েলস ১-০ স্লোভাকিয়া
কাজাখস্তান ০-৪ রাশিয়া
হাঙ্গেরি ২-১ ক্রোয়েশিয়া
ইসরায়েল ৪-২ অস্ট্রিয়া
সান মারিনো ০-২ স্কটল্যান্ড

নেদারল্যান্ডস ২-৩ জার্মানি
নর্দান আয়ারল্যান্ড ২-১ বেলারুশ
পোল্যান্ড ২-০ লাটভিয়া
স্লোভেনিয়া ১-০ মেসিডোনিয়া
সাইপ্রাস ০-২ বেলজিয়াম

sheikh mujib 2020