advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

ইউরো চ্যাম্পিয়নশিপের বর্তমান শিরোপাধারী পর্তুগাল। সেই দলটাই বাছাইপর্বে পরপর দুই ম্যাচেই হোঁচট খেল। মরার ওপর খাড়ার ঘাঁ হয়ে এসেছে অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদোর ইনজুরি। ভক্তদের আশ্বস্ত করলেন 'সিআর সেভেন'। জানালেন তার চোট গুরুতর নয়।

cristiano ronaldo portugal captain

বাছাইপর্বের প্রথম ম্যাচে ইউক্রেনের সঙ্গে ড্র করেছিল পর্তুগাল। সোমবার ঘুরে দাঁড়ানোর ম্যাচেও পা হড়কেছে ফার্নান্দো সান্তোসের দল। এবার পর্তুগিজদের রুখে দিয়েছে সার্বিয়া। এই ম্যাচের ৩১ মিনিটে ডান পায়ের চোট নিয়ে মাঠ ছেড়েছেন রোনালদো। পিছিয়ে পড়েও ম্যাচটা শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করেছে ইউরো চ্যাম্পিয়নরা।

ড্র ছাপিয়ে আলোচনায় থাকল শুধুই রোনালদোর ইনজুরি। কিন্তু চোট গুরুতর নয়। দুই-এক সপ্তাহের বিশ্রামেই ফিট হয়ে উঠবেন। পর্তুগাল অধিনায়ক এমনটাই জানিয়েছেন। বলেছেন, ‌'আমি এটা নিয়ে ভাবছি না। আমি নিজের সম্পর্কে ভালো জানি। ফুটবলে এমনটা হতেই পারে। আমি ভালো আছি। দুই-এক সপ্তাহের মধ্যেই মাঠে ফিরতে পারব।'

দীর্ঘ নয় বছর রিয়াল মাদ্রিদে ছিলেন রোনালদো। এবারের মৌসুমে রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন তিনি। আচমকা এই পরিবর্তনের জন্য নয় মাসের নির্বাসনটা খুব দরকার ছিল বলে মনে করছেন রোনালদো। জানালেন সবকিছুর সঙ্গে মানিয়ে নিতে আরেকটু সময় লাগবে তার।

আন্তর্জাতিক বিরতি শেষে আগামী সপ্তাহ থেকে ফের শুরু হচ্ছে ক্লাব ফুটবল। যেখানে শনিবার সিরি'এ লিগে ইম্পোলির মুখোমুখি হবে জুভেন্টাস। ১০ এপ্রিল আবার উয়েফা চ্যাম্পিয়নস লিগে শেষ আটের প্রথম লেগ। ওই ম্যাচের জন্য শনিবারই প্রস্তুতির সুযোগ পাচ্চে জুভেন্টাস। রোনালদো আশাবাদী প্রথম লেগে আয়াক্সের বিপক্ষে খেলবেন তিনি। তবে ইম্পোলি ম্যাচে তিনি থাকবেন দর্শক সারিতে।

sheikh mujib 2020