advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

নামেই প্রীতি ম্যাচ। বাস্তবিক অর্থে লড়াইয়ের আবহটা ছিল একেবারেই ভিন্ন। প্রথমার্ধে আর্জেন্টিনা ও মরোক্কো যেভাবে খেলল সেটা ছাড়িয়ে গেছে নেতিবাচক ফুটবলের সীমা। বিরতির আগেই দুই দলের ১৪টি ফাউল করা হয়ে গেছে! কে বলবে এটা প্রদর্শনী ম্যাচ!

a moment of argentina morocco friendly match

হাতাহাতি, ধাক্কাধাক্কি, আক্রমণ-পাল্টা আক্রমণ তথা রেণু ছড়ানো উত্তেজনা- প্রায় সবকিছুর উপদান থাকল ম্যাচটাতে। যেখানে শেষ হাসি হাসল আর্জেন্টিনা। লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমে শেষ সময়ের গোলে জয়ে ফিরেছে আলবিসেলেস্তেরা। মঙ্গলবার মরোক্কোকে তাদেরই মাঠে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

তানজিয়ায় ম্যাচের শুরু থেকেই শারীরী ফুটবল খেলে আর্জেন্টিনা ও মরোক্কো। যেন প্রীতি ম্যাচ নয়, শক্তির মহড়া দিতে নেমেছে দুই দল। হাতাহাতি-ধাক্কাধাক্কিতেই কাটল প্রথমার্ধের বড় একটা অংশ। তাতে ম্যাচের রোমাঞ্চ অনেকটাই ফিকে হয়ে গেছে। গোলখরায় শেষ হয় ম্যাচের প্রথম ভাগের খেলা।

বিরতির পর 'সুন্দর' ফুটবলে মনোযোগ দিয়েছে দুই দলই। গোলেরও পর্যাপ্ত সুযোগ তৈরি করেছে তারা। নিশানাভেদে ব্যর্থ হয়েছে স্বাগতিক মরোক্কো। কয়েকটা ফিনিশিং দিতে না পারার ব্যর্থতা আর্জেন্টিনা ঘুচেছে ৮৩ মিনিটে। ম্যাচের একমাত্র ও জয়সূচক গোলটি করেন অ্যাঙ্গেল কোররেয়া। এই গোলটিই ম্যাচের ভাগ্য আর্জেন্টিনার পক্ষে গড়ে দিয়েছে।

তিনদিন আগে প্রদর্শনী ম্যাচে ভেনিজুয়েলার কাছে ৩-১ গোলে হেরেছিল আর্জেন্টিনা। অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোর ম্যাচ দিয়ে নয় মাস পর মেসি ফিরেছেন জাতীয় দলে। ফেরার ম্যাচটা রাঙাতে পারেননি তিনি। উল্টো চোট পেয়েছেন বার্সেলোনা সুপারস্টার। কুঁচকির চোট মেসিকে ছিটকে দিয়েছে মরোক্কোর ম্যাচ থেকে।

sheikh mujib 2020