advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

রাশিয়া বিশ্বকাপের পর আর জাতীয় দলে ডাক পাননি গঞ্জালো হিগুয়েইন। সেই অভিমানেই কিনা আর্জেন্টিনা জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়ে নিলেন ৩১ বছর বয়সী এ তারকা। তবে জাতীয় দল থেকে অবসর নিলেও ক্লাবে আগের মতোই খেলে যাবেন তিনি।

higuain argentia jercy

অবসরের কারণ হিসেবে অবশ্য সম্পূর্ণ ভিন্ন একটা কথা বলেছেন হিগুয়েইন। জানিয়েছেন, পরিবারকে আরও বেশি করে সময় দিতেই এই অবসরের সিদ্ধান্ত।

অবসরের ঘোষণার আগের দিন ফক্স স্পোর্টসকে বলেন, অনেক চিন্তা-ভাবনা করে দেখেছি, আমার আসলে সময় শেষ। এখন আমার পরিবারকে সময় দেয়া উচিত। জীবনটাকে উপভোগ করতে চাই।

তবে আবার অভিমানের সাথেই বলেছেন, আমি দলে আছি কি নেই, সেটা নিয়ে এখন আর আপনাদের চিন্তা না করলেও চলবে।

গঞ্জালো হিগুয়েইনের জন্ম ফ্রান্সে। ডাকও পেয়েছিলেন ফরাসী জাতীয় দলে। কিন্তু বাবার দেশ আর্জেন্টিনাকেই বেছে নিয়েছিলেন তিনি। ২০০৯ সালে জাতীয় দলে অভিষেক হয় তার। তখন দলের কোচের দায়িত্বে ছিলেন দিয়াগো ম্যারাডোনা।

ওই থেকে এখন পর্যন্ত আর্জেন্টিনার পক্ষে মোট ৭৫টি ম্যাচ খেলেছেন তিনি। আর্জেন্টিনার ইতিহাসের ষষ্ঠ সর্বোচ্চ ৩১টি গোল তার। খেলেছেন ৩টি বিশ্বকাপ ও ৩টি কোপা আমেরিকা কাপও। পেয়েছেন খ্যাতি। তবে ২০১৪ সালের বিশ্বকাপের ফাইনালে সহজ গোলের সুযোগ হাতছাড়া করায় নিজের ক্যারিয়ারে সমানভাবে নিন্দিত হয়েছেন তিনি।

sheikh mujib 2020