advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

ফ্রান্সের ঘরোয়া ফুটবলে একপ্রকার অপ্রতিরোধ্য গতিতে ছুটছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। বুধবার নঁতকে ৩-০ গোলে বিধ্বস্ত করে ফ্রেঞ্চ কাপের ফাইনালে উঠে গেছে উনাই এমেরির দল। শিরোপা ধরে রাখার শেষ লড়াইয়ে পিএসজির প্রতিপক্ষ রেনেঁ। যারা কিনা সেমিফাইনালে অলিম্পিক লিওকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে।

mbappe celebrates goal for psg

ইনজুরির কারণে প্রায় আড়াই মাস মাঠের বাইরে ছিটকে গেছেন নেইমার। পিএসজির স্বস্তি হয়ে এল ব্রাজিলিয়ান সুপারস্টারের শতভাগ ফিট হয় অনুশীলনে ফেরাটা। কিন্তু কোনো প্রকার ঝুঁকি নিতে গেলেন না দলটির কোচ টমাস টুখেল। নেইমারকে বেঞ্চে বসিয়ে রেখেছেন তিনি।

তাই বলে জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি পিএসজিকে। কেননা ফর্মের তুঙ্গে আছেন কিলিয়ান এমবাপ্পে। কালও গোল করলেন তিনি। ৮৫ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেছেন এমবাপ্পে। আলভেজ যোগ করা সময়ে স্কোরলাইন করেন ৩-০। ২৯ মিনিটে পিএসজি লিড নিয়েছিল মার্কো ভেরাত্তির গোলে।

পিএসজির জয়ের ব্যবধান বাড়তে পারতো। কিন্তু প্রথমার্ধে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন এমবাপ্পে। পরে অবশ্য স্পর্ট কিক থেকে জালের ঠিকানা খুঁজে নিয়ে পাপমোচন করেছেন ফরাসি ফরোয়ার্ড। তবে ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ালো ৭২ মিনিট।

সরাসরি লাল কার্ড দেখে নঁতকে চূড়ান্তভাবে বিপদের মুখে ফলে যান কুলিবালি। ১০ জনের প্রতিপক্ষের উপর সর্বোচ্চ শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ে পিএসজি। সুফল হিসেবে ম্যাচের শেষ দিকে দুই গোল আদায় করে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

sheikh mujib 2020