advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে কোপা লিবার্তাদোরেসের গ্রুপপর্বের শ্রেষ্ঠত্ব নির্ধারণের ম্যাচ। ম্যাচে ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গোকে ১-০ গোলে হারিয়েছে উরুগুয়েন জায়ান্ট পিনারোল। কিন্তু ম্যাচের ফল আড়াল হয়ে গেল দুই দলের সমর্থকদের মারপিট কাণ্ডে।

uruguayan football fans detained in brazil

বৃহস্পতিবার ব্রাজিলিয়ান এবং উরুগুয়েন দুই ক্লাবের সমর্থকরা মারপিট করেছেন। তবে সেটা স্টেডিয়ামে নয়, রিও ডি জেনিইরোর লিম বিচে। রিও পুলিশের সামনেই হয়েছে এই মারামারি। যেখানে নীরব দর্শকের ভূমিকা পালন করলেন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মারপিট শেষে আরো বিতর্কের মুখে পড়েছে রিও পুলিশ। সংঘর্ষের পর প্রায় ১০০ উরুগুয়েন সমর্থকদের আটক করেছেন তারা। বৃহস্পতিবার রাতে এপির সংবাদে বলা হয়েছে নির্দিষ্টভাবে কোনো ব্রাজিলিয়ান সমর্থককে আটক করেনি রিও পুলিশ। এনিয়ে চলছে বিতর্কের ঝড়।

বিচের পাশে দুই পক্ষের মারপিটের ভিডিও ধারণ করেছেন বাসে বসে থাকা একজন। সেই ভিডিও ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। ভিডিওতে দেখা যায় হাতাহাতি, কিল-ঘুষি, লাথি- যে যেভাবেই পারছেন ক্ষোভ প্রকাশ করেছেন প্রতিপক্ষ সমর্থকদের ওপর। বেশ কয়েকটা চেয়ার-টেবিলও ভাঙচুর করা হয়েছে।

অথচ রিও পুলিশের কাছে দোষী থাকল শুধু অতিথি সমর্থকরা! সংঘাতের সময় পিনারোল ক্লাবের বেশ কয়েকজন সমর্থক আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। রিওর একটি হাতপাতালে আপাতত চিকিৎসাধীন আছেন তিনি।

sheikh mujib 2020