advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 14 মিনিট আগে

রিয়াল মাদ্রিদে কোচদের জন্য একটা বিষফোঁড়া হয়ে উঠেছিল গ্যারেথ বেল। ওয়েলস উইঙ্গারের কারণে কয়েকজন কোচই সান্তিয়াগো বার্নাব্যুতে ছেড়েছেন। সাবেক কোচ কার্লো আনচেলত্তি তো কয়েক সপ্তাহ আগে হাটে হাড়ি ভেঙে দিয়েছিলেন। জিনেদিন জিদানের আচমকা ক্লাব ছাড়ার নেপথ্য কারণও নাকি 'হান্ড্রেড মিলিয়নম্যান'!

gareth bale could leave real madrid

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে প্রবল ক্ষমতা নিয়ে ফ্রেঞ্চ কোচ ফিরে এসেছেন রিয়াল মাদ্রিদে। 'জিজু' ফেরার পরই রিয়ালে ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে বেলের। স্প্যানিশ ও ব্রিটিশ মিডিয়ার ধারণা- আগামী মৌসুমে রিয়াল ছাড়া লাগতে পারে তার। তাহলে কোথায় যাবেন বেল? এনিয়ে ভাবনার শেষ নেই। তাকে যে এখনো চাচ্ছে ইউরোপের অনেক বড় বড় ক্লাব!

তবে বেলকে ঘিরে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে তিনটি ক্লাবের নাম। নতুন মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড, বায়ার্ন মিউনিখ কিংবা টটেনহাম হটস্পারের জার্সিতে দেখা যেতে পারে তাকে। গেল শনিবার স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদ এইবারকে ২-১ গোলে হারালেও ম্যাচে নিষ্প্রভ ছিলেন বেল। অমনি তার ভবিষ্যৎ নিয়ে কথা উঠল আরেক দফা।

ম্যানচেস্টার ইউনাইটেড: অনেকদিন ধরেই দক্ষ একজন ফরওয়ার্ড খুঁজছে ম্যানচেস্টার ইউনাইটেড। একটি বড় চুক্তিই পারে রেড ডেভিলসদের লিগ চ্যাম্পিয়ন করতে। সেই চুক্তিটা হতে পারে বেলের সঙ্গেও। অনেকেরই ধারণা ওয়েলস সেনসেশনকে দলে টানলে শিরোপা লড়াইয়ে ফিরতে পারে ইউনাইটেড। পল পগবা, রোমেলু লকুাকুর সঙ্গে বেলের রসায়নটাও জমবে বলে মনে করা হচ্ছে।

বায়ার্ন মিউনিখ: অনেকদিন ধরেই উয়েফা চ্যাম্পিয়নস লিগ জিততে পারছে না বায়ার্ন মিউনিখ। শক্তিশালী এবং তারকাঠাসা দল নিয়েও স্বপ্নপূরণের জন্য বেশ বেগ পেতে হচ্ছে বাভারিয়ানদের। তারওপর এই মৌসুমে বায়ার্ন অধ্যায় শেষ হয়ে যেতে পারে অভিজ্ঞ দুই ফুটবলার ফ্র্যাঙ্ক রিবেরি ও আরিয়েন রোবেনের। জার্মান গণমাধ্যম বিল্ডের ধারণা- তাদের একজনের বিকল্প হিসেবে বেলকে কিনতে পারে বায়ার্ন।

টটেনহাম হটস্পার: উত্তর লন্ডনের ক্লাব টটেনহাম হটস্পারের জার্সিতে আলো ছড়িয়েই বিশ্বব্যাপী আলোচনায় এসেছিলেন বেল। এই ক্লাবের হয়ে কয়েক বছর খেলেছিলেন বেল। পরে এক শ মিলিয়ন ডলারের রেকর্ড ট্রান্সফারে রিয়ালে নাম লেখান তিনি। ব্রিটিশ মিডিয়ার গুঞ্জন সাবেক ক্লাব টটেনহামে ফিরে যেতে পারেন বেল। তাকেও খুব করে চাইছে হোয়াইট হাট লেনের দলটি।

sheikh mujib 2020