advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

উয়েফা চ্যাম্পিয়নস লিগের এবারের আসরের কোয়ার্টার ফাইনালে জয়জয়কার ইংল্যান্ডের। শেষ আটের চারটি দলই যে ইংলিশ ক্লাব! অন্তত এক দলের অগ্রিম বিদায় নিশ্চিত করে দিয়েছে বেরসিক ড্র। সেমিফাইনালে ওঠার লড়াইয়েই যে মুখোমুখি হচ্ছে জায়ান্ট দুই দল ম্যানচেস্টার সিটি ও টটেনহাম হটস্পার।

logo of uefa champions league 1

ইংলিশ প্রিমিয়ার লিগে এই দুই দলের লড়াইটা পরিচিত। এবারের প্রেক্ষাপট ভিন্ন, আয়োজনটাও আলাদা; ইউরোপের মঞ্চে প্রথমবার মুখোমুখি তারা। এবং সেটা আজ রাতেই! বাংলাদেশ সময় রাত একটায় প্রথম লেগের ম্যাচটি অনুষ্ঠিত হবে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি টেন ২।

একই সময়ে মাঠে নামবে আরেক ইংলিশ ক্লাব লিভারপুল। ঘরের মাঠ অ্যানফিল্ডে প্রথম পর্বের দেখায় অল রেডদের প্রতিপক্ষ পর্তুগিজ ক্লাব পোর্তো। বাংলাদেশ সময় রাত একটায় এই ম্যাচটি সরাসরি দেখা যাবে সনি টেন ১ এর পর্দায়।

এই ম্যাচ নিয়ে সমর্থকদের আগ্রহ একটু কমই। মার্সিসাইডের পাশের শহর লন্ডনে যে অল ইংলিশ দ্বৈরথ! হোয়াইট হাট লেনে ঘরোয়া লিগ প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিকে আতিথয়েতা দেবে টটেনহাম। সেমিফাইনালে যাওয়ার প্রাথমিক কাজটা প্রথম লেগেই সেরে রাখতে চাইবে দুই দল। ১৭ এপ্রিল সিটির দুর্গ ইতিহাদ স্টেডিয়ামে দ্বিতীয় লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে।

সেটা পরের কথা। আপাতত প্রথম লেগের রোমাঞ্চে ডুবে আছেন ভক্ত-সমর্থকরা। শেষ আটের প্রথমপর্বটা ঘরের মাঠে বিধায় টটনেহাম পাচ্ছে বাড়তি অনুপ্রেরণা। ম্যানচেস্টার সিটিকে আশা দেখাচ্ছে মৌসুমের শুরু থেকে দুরন্ত ফর্ম। সিটিজেনদের যা দুশ্চিন্তা সার্জিও অ্যাগুয়েরোর ইনজুরি। তবে আর্জেন্টাইন তারকার জন্য ম্যাচের আগ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে সিটি।

অবশ্য অ্যাগুয়েরো দর্শক সারিতে চলে গেলেও সিটিকে নির্ভার রাখতে পারে রহিম স্টার্লিংয়ের আগুন ফর্ম। সম্প্রতি ফর্ম আর আত্মবিশ্বাসে বৃহস্পতির তুঙ্গে আছেন ইংলিশ এই ফরওয়ার্ড। এই মৌসুমে সিটির জার্সিতে ১৯ গোলের পাশাপাশি ১৬টি অ্যাসিস্ট করেছেন স্টার্লিং। তার এই ফর্মই ভয় দেখাচ্ছে টটেনহামকে।

চ্যাম্পিয়নস লিগে প্রথমবারের দেখা। তবে ইংলিশ ফুটবলে ১৫৬ বার সাক্ষাৎ হয়েছে টটেনহাম ও সিটির। দুই দলের ৩৫টি ম্যাচ অমীমাংসিত রয়ে গেছে। যেখানে সিটির জয় ৬১টিতে। আজ টটেনহাম জিতলে সমতায় ফিরতে পারবে উত্তর লন্ডনের ক্লাবটি।

sheikh mujib 2020