advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 14 মিনিট আগে

মূত্রনালির সংক্রমণের চিকিৎসা শেষে সোমবার প্যারিসের হাসপাতাল ছেড়েছেন ফুটবলের জীবন্ত কিংবদন্তি পেলে। গত কয়েক বছর ধরেই কিডনি জনিত সমস্যায় বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৮ বছর বয়সী পেলে। গত বুধবার থেকে তিনি ফ্রান্সের একটি হাসপাতালে ভর্তি ছিলেন।

pele brazil world cup trophe

প্যারিসের আমেরিকান হাসপাতালে পাঁচ দিন চিকিৎসা শেষে এক বিবৃতিতে পেলে বলেন, ফের কাজের জন্য প্রস্তুত হতে তিনি ব্রাজিলে ফিরছেন। তবে পেলের মুখপাত্র পেপিতো ফোরনস তার চিকিৎসা শেষ হয়েছে কি না বা তিনি সাও পাওলোতে আরও চিকিৎসা নেবেন কিনা সে বিষয়ে কিছুই বলেননি।

হাসপাতালে ভর্তি হওয়ার আগে ফ্রান্সের রাজধানীতে ফরাসী ফুটবলার কিলিয়ান এমবাপ্পের সাথে বৈঠক করেন পেলে। পেলে এবং এমবাপ্পে সুইজারল্যান্ডের ঘড়ি নির্মাতা প্রতিষ্ঠানের অ্যাম্বাসেডর হিসেবে তাদের ভূমিকা নিয়ে বৈঠক করেন।

গত বিশ্বকাপে ফ্রান্সকে শিরোপা জেতানোর পর থেকেই এমবাপ্পেকে ব্রাজিলিয়ান গ্রেট পেলের সাথে তুলনা করা হচ্ছে। এর আগে সোমবার পিএসজির স্ট্রাইকার নেইমার হাসপাতালে পেলেকে দেখতে যান।

২০১৪ সালের নভেম্বরে মূত্রনালির সংক্রমণের কারণে সাও পাওলো হাসপাতালে দুই সপ্তাহ ভর্তি ছিলেন পেলে। কিছু সময় তাকে আইসিইউতেও রাখা হয়েছিল। গত নভেম্বরে পেলে ও এমবাপ্পের বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে ওই সময় পেলের শারীরিক অবস্থা খারাপ হওয়ায় বৈঠকটি স্থগিত করা হয়।

sheikh mujib 2020