আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 23 মিনিট আগে

শিরোপাহীনভাবে চলতি মৌসুম শেষ করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। আপাতত লস ব্ল্যাঙ্কোসদের হারানোর কিছু নেই। তবে পাওয়ার আছে। তা হচ্ছে- স্প্যানিশ লা লিগার সেরা তিনে থেকে উয়েফা চ্যাম্পিয়নস লিগের মূলপর্বে জায়গা নিশ্চিত করা।

real madrid captain ramos 1

এ যাত্রায় রিয়ালের জন্য কাজটা কিছুটা হলেও কঠিন হয়ে গেছে। এমনিতেই ছন্দের ধারাবাহিকতা নেই, তারওপর চোট নিয়ে মাঠের বাইরে ছিটকে গেছেন অধিনায়ক সার্জিও রামোস। শুক্রবার রিয়াল মাদ্রিদ জানিয়েছে, অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে কাটিয়ে দিতে হবে স্প্যানিশ ডিফেন্ডারকে।

যার অর্থ দাঁড়ায় লা লিগায় সামনের তিনটি ম্যাচে খেলতে পারবেন না রামোস। লেগানেস, অ্যাথলেটিক বিলবাও এবং গেটাফের ম্যাচে অধিনায়ককে না পাওয়ার খবরটা রিয়ালের জন্য ধাক্কা হয়েই এলো। লস ব্ল্যাঙ্কোসরা আশাবাদী বাঁ পায়ের পেশিতে রামোস যে চোট পেয়েছেন তা থেকে দ্রুতই সেরেই উঠবেন তিনি।

এই মৌসুমে রিয়ালের জার্সিতে ৩৯টি ম্যাচ খেলেছেন রামোস। এ সময় গোলবার অক্ষত রাখার পাশাপাশি ১০টি গোল করেছেন বিশ্বজয়ী এই ডিফেন্ডার। রামোসের এমন দুর্দান্ত পারফরম্যান্সের পরও লা লিগা, চ্যাম্পিয়নস লিগ ও কোপা ডেল রের শিরোপা স্বপ্ন শেষ হয়ে গেছে রিয়ালের।

লা লিগায় আপাতত ৬০ পয়েন্ট নিয়ে তালিকার তিনে আছে রিয়াল মাদ্রিদ। শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ১৩। দুই দলের মাঝে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৬২। লিগের বাকি আছে সাত রাউন্ডের খেলা। এই সময়ে অলৌকিক কিছু না ঘটলে আবারো লিগ শিরোপা জিততে যাচ্ছে বার্সেলোনা।