আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

ইতালিয়ান সিরি'এ লিগে বেশকিছু দিন ধরে শিরোপার সুভাস পাচ্ছে জুভেন্টাস। কিন্তু তুরিনের বুড়িদের অপেক্ষার প্রহর যেন শেষই হচ্ছে না। শিরোপার সন্নিকটে এসে আরেকবার হোঁচট খেল মাস্যিমিলিয়ানো অ্যালেগ্রির দল। শনিবার রাতে স্পালের মাঠে ২-১ গোলে হেরে গেছে টানা সাতবারের লিগ চ্যাম্পিয়নরা।

juventus held by spal

এই হোঁচটে জুভেন্টাসের অপেক্ষা বাড়ল অন্তত এক ম্যাচ ও সপ্তাহের জন্য। অথচ কাল স্পালের বিপক্ষে হার এড়ালেই টানা অষ্টমবারের মতো চ্যাম্পিয়ন হয়ে যেত জুভেন্টাস। কিন্তু ড্র নয়, ম্যাচের ৩১ মিনিটে লিড নিয়ে জয়ের পূর্বাভাস দিয়েছিল তুরিনের বুড়িরা। সেটা ওই পর্যন্তই থেকে গেল।

জুভেন্টাসকে গোল করে এগিয়ে দেন ময়েজেস কিন। সিরি'এ লিগে এনিয়ে টানা চার ম্যাচে গোল করলেন ইতালিয়ান উঠতি তারকা। জুভদের জার্সিতে সবমিলিয়ে এটা তার ষষ্ঠ গোল। শেষ পর্যন্ত বৃথাই গেল কিনের গোলটা। প্রথমার্ধে দুর্দান্ত খেলা অতিথিরা যে ছন্দ হারিয়েছে বিরতির পর! শেষ পর্যন্ত অঘটনের শিকার হলো তারা।

দ্বিতীয়ার্ধে দারুণভাবে ম্যাচে ফিরে আসে স্পাল। ৪৯ মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। কর্নার থেকে উড়ে আসা বলে মাথা ছুঁয়ে স্কোর লাইন ১-১ করেন ইতালিয়ান ডিফেন্ডার কেভিন বোনিফাতসি। ৭৪ মিনিটে স্পালের পক্ষে জয়সূচক গোলটি করেন তার স্বদেশি স্ট্রাইকার সের্জো ফ্লোক্কারি। শেষ দিকে আপ্রাণ চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি জুভেন্টাস।

তিন দিন পর উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচ। আয়াক্সের বিপক্ষে মহারণকে সামনে রেখে এদিন ক্রিশ্চিয়ানো রোনালদো, মারিও মান্দজুকিচসহ দলের কয়েকজনকে বিশ্রাম দিয়েছিলেন জুভেন্টাস কোচ অ্যালেগ্রি। দ্বিতীয় সারির একাদশ নিয়ে জয়ের সম্ভাবনা জাগিয়েও লিগের এই আসরে দ্বিতীয়বার হেরে বসল তুরিনের বুড়িরা।

অবশ্য এই হারের পরও খুব একটা ক্ষতি হয়নি জুভেন্টাসের। ৩২ ম্যাচে ৮৪ পয়েন্ট তাদের। ২০ পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে নাপোলি। বাকি ছয় ম্যাচ তারা জিতলেও কাজ হবে না। অন্যদিকে শেষ ছয় ম্যাচ হারলেও চ্যাম্পিয়ন হবে জুভেন্টাসই। কারণ গোলগড়ে যে নাপোলির চেয়ে অনেক এগিয়ে আছে তারা!