advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

ইংলিশ প্রিমিয়ার লিগের ৩৩তম রাউন্ডে পয়েন্ট খোয়ানোর পালা হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। এ যাত্রায় রক্ষা পেয়েছে রেড ডেভিলসরা। ড্র নয়, প্রত্যাশিত জয় নিয়েই মাঠ ছেড়েছে তারা। শনিবার ঘরের মাঠে ওয়েস্ট হামকে ২-১ গোলে হারিয়েছে ওলে গানার সুলশারের দল। এই জয়ে মৌসুমে প্রথমপর্বের সাক্ষাতের মধুর প্রতিশোধই নিল ম্যানইউ।

manu celebrate a goal in epl

ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের দারুণ জয়ের নায়ক পল পগবা। ম্যাচে দলের দুটি গোলই করেছেন ফরাসি এই মিডফিল্ডার। তবে দুটোই স্পট কিক থেকে। ১৯ মিনিটে পেনাল্টি থেকে স্বাগতিকদের এগিয়ে দিয়েছিলেন পগবা। কিন্তু দ্বিতীয়ার্ধের মিনিট চারেকের মধ্যে ওয়েস্টহামকে সমতায় ফেরান ফেলিপে অ্যান্ডারসন।

১০ মিনিটে ম্যাচের প্রথম গোলটাও তিনি করেছিলেন। যদিও অফসাইডের কারণে বাতিল হয়ে যায় অ্যান্ডারসনের প্রথম গোলটা। রাতটা যে ওয়েস্ট হামের ছিল না বোঝা গেল দ্বিতীয়ার্ধে। ৭৬ মিনিটে গোলবঞ্চিত হয় অতিথি দলটি। ডি-বক্সের বাইরে থেকে মিখাইল অ্যান্তনিও দুর্দান্ত যে শটটা নিয়েছিলেন সেটা গোলপোস্টে লেগে ফিরে এসেছে।

ভাগ্যবশৎ বেঁচে যাওয়া ম্যানইউ দ্বিতীয় গোলের দেখা পেয়েছে ৮০ মিনিটে। স্পট কিক থেকে ডাবলস পূরণ করেন পগবা। তাতে এক প্রকার 'পেনাল্টি বিশেষজ্ঞ' হয়ে উঠছেন ফরাসি তারকা। লিগের চলতি আসরে ১৩ গোলের ৭টিই যে তিনি স্পট কিক থেকে করেছেন! কালকের ম্যাচে তাকে পেনাল্টি দুটি পাইয়ে দিয়েছেন যথাক্রমে স্প্যানিশ মিডফিল্ডার হুয়ান মাতা ও ফরাসি ফরওয়ার্ড অ্যান্তনি মার্শিয়াল।

রাতটা শুধু পগবার-ই ছিল না। ইংলিশ লিগে শনিবার রাতে হ্যাটট্রিক করেছেন লুকাস মৌরা। ব্রাজিলিয়ান এই তারকার দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে হাডার্সফিল্ড টাউনকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে টটেনহাম হটস্পার। প্রথমার্ধে দুই গোলে এগিয়ে যাওয়া স্পার্সরা পরের দুটি গোল পেয়েছে ম্যাচের শেষ সময়ে।

২৪ মিনিটে ওয়ানিয়ামার গোলে লিড নেয় টটেনহাম। আড়াই মিনিটের ব্যবধানে স্কোর লাইন ২-০ করেন মৌরা। দুই গোল করা উত্তর লন্ডনের ক্লাবটি হঠাৎই ঝিমিয়ে পড়ে। ম্যাচের শেষ দিকে ঘুমিয়ে পড়া হোয়াইট হার্ট লেন স্টেডিয়াম জাগিয়ে তোলেন ব্রাজিলিয়ান ফরওয়ার্ড মৌরা। ৭৮ মিনিটে করলেন নিজের দ্বিতীয় গোল; যোগ করা সময়ের তৃতীয় মিনিটে হ্যাটট্রিক!

দাপুটে এই জয়ের ফলে চেলসিতে টপকে ফের পয়েন্ট তালিকার তিনে উঠে এসেছে টটেনহাম। ৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট তাদের। এক পয়েন্ট পিছিয়ে চারে নেমে গেছে চেলসি। অন্যদিকে আর্সেনালকে পেছনে ফেলে লিগ টেবিলের পাঁচে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের পয়েন্ট ৬৪। আর্সেনালের ৬৩।

৮২ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আছে লিভারপুল। অল রেডদের চেয়ে এক ম্যাচ কম খেলে দুই পয়েন্ট পিছিয়ে থাকা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির অবস্থান দুইয়ে। অবশ্য শীর্ষ ছয়টি দলের মধ্যে একটি করে ম্যাচ কম খেলেছে সিটি ও আর্সেনাল। সিটির শীর্ষে ফেরার এবং আর্সেনালের চারে ফেরার সুযোগ রয়েছে আজ।

sheikh mujib 2020