আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

লিওনেল মেসিসহ দলের বেশ কয়েকজন তারকা ফুটবলারকে বিশ্রাম দিয়েছিলেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভার্দে। শনিবার লা লিগায় পুঁচকে হুয়েস্কার বিরুদ্ধে নতুন একটা একাদশ মাঠে নামিয়ে দিয়েছেন স্প্যানিশ কোচ। তন্মধ্যে চারজনেরই অভিষেক হলো বার্সার জার্সিতে! যা ক্লাবের ইতিহাসে দশ বছরের মধ্যে প্রথম!

barcelona head coach ernesto valverde 1

কচি কাঁচার দল নিয়ে খেলতে নেমে খেসারত দিয়েছে কাতালান ক্লাবটি। পয়েন্ট তালিকায় সবার নিচে থাকা দলটা ঘরের মাঠে বার্সাকে গোলশূন্য ব্যবধানে রুখে দিয়েছে। খর্বশক্তির দলের কাছে পয়েন্ট খোয়ানোয়, স্বাভাবিকভাবেই হতাশ বার্সা সমর্থকরা। সেখানে হুয়েস্কার সঙ্গে ড্রয়ের পর গর্ববোধ করছেন দলটির কোচ ভালভার্দে!

শনিবার লা লিগা ম্যাচ পরবর্তী সাংবাদিক বৈঠকে বার্সা কোচ বলেছেন, 'আমরা খুশি। কারণ এটা আমাদের জন্য কঠিন একটা ম্যাচ ছিল। অনেক মানুষই খেলা দেখতে এসেছেন। কিন্তু ওরা বুঝতে পেরেছে ওদের করণীয় কী ছিল। ছেলেদের পারফরম্যান্সে আমি খুশি, গর্বিত।'

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের শেষ আটের দ্বিতীয় লেগের ম্যাচ। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মহারণের জন্য লিওনেল মেসি, সার্জিও বুসকেটস, লুইস সুয়ারেজ, ইভান রাকিটিচ, জেরার্ড পিকেদের বিশ্রাম দিয়েছেন বার্সার প্রধান কোচ ভালভার্দে। পরিণামটা ভালো হয়নি লা লিগার বর্তমান চ্যাম্পিয়নদের জন্য।

তবে এমন একাদশ ছাড়া উপায় ছিল না বলে দাবি করলেন বার্সা কোচ ভালভার্দে। বাস্তবতার দোহাই দিয়ে তিনি বলেছেন, 'সামনে আমাদের গুরুত্বপূর্ণ ম্যাচ আছে। দলের কয়েকজন অস্বস্তিতে আছে। তাই আমরা বেশ কয়েকটা পরিবর্তন এনেছি। অবনমন অঞ্চলে থাকা দলটার বিরুদ্ধে এই দলটা (বার্সার অনিয়মিত একাদশ) খেলানো ছাড়া উপায় ছিল না। যখন আপনি প্রথম সারির একাদশ মাঠে নামাতে পারবেন না তখন আপনার জন্য খেলা কঠিন হবেই।'