advertisement
আপনি পড়ছেন

আকাশি-সাদা রঙের পলিথিন; যেনো আর্জেন্টিনার জার্সি। সেটা গায়ে ফুটবলে পা রেখে দাঁড়িয়েছে ছোট্ট একটা শিশু। তার পিঠে লেখা মেসির নাম। সঙ্গে মেসির জার্সি নম্বর ‘১০’ও।

ahmadi mortaza in polythin jersey of argentina

গত কয়েক দিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চয় ছবিটি আপনার চোখে পড়েছে। শুধু আপনার না, ছবিটি দেখেছেন খোদ মেসিও এবং ওই শিশুর সাথে দেখা করার ইচ্ছের কথাও জানিয়েছেন মেসি।

আন্তর্জাতিক গণমাধ্যমে জানা গেছে, শিশুটির নাম মুরতাজা আহমাদি। সে থাকে আফগানিস্তানের রাজধানী কাবুল। তার বাবা একজন গরীব কৃষক।

আহমাদির বয়স মাত্র পাঁচ বছর হলেও ফুটবলের পাগল ভক্ত সে। বিশেষ করে মেসি বলতে অজ্ঞান ছেলেটি। এ কারণেই মেসি আর্জেন্টাইন জার্সির প্রতি তুমুল আগ্রহ তার। কিন্তু আহমাদির বাবার সামর্থ্য নেই সংসারের খরচ সামলে ছেলের জন্য জার্সি কেনার।

এই পরিস্থিতি আহমাদিকে খুশি করতে তার বড় ভাই আকাশী-সাদা পলিথিন জড়িয়ে বানিয়ে দেন ‘মেসির জার্সি’। সেটি পরেই দারুণ খুশি আহমাদি।

তার ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। চলে যায় বার্সেলোনার কর্তাব্যক্তিদের কাছেও। এরপর মেসিও আকৃষ্ট হন ছবিটির প্রতি এবং আর্জেন্টাইন ফুটবল জাদুকর আহমাদির সঙ্গে দেখা করার আগ্রহ প্রকাশ করেন।

বিষয়টি সংবাদ মাধ্যমেক নিশ্চিত করেছে আফগানিস্তানের ফুটবল ফেডারেশন। মেসির সঙ্গে আহমাদির দেখা করার ব্যবস্থাও করছেন তারা।

আফগানিস্তান ফুটবল ফেডারেশনের এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘আমরা মেসির সঙ্গে আহমাদির দেখা করার ব্যবস্থা করছি। দেখা যাক, মেসি আফগানিস্তানে আসেন, নাকি আহমাদিকে স্পেন নেয়া হয়।’

 
আপনি আরো পড়তে পারেন

বাংলাদেশকে স্পিনের ভয় দেখাচ্ছে নেপাল

বিশ্বকাপ, তো কী হয়েছে!

সাইফের প্রতি ধীর ব্যাটিংয়ের নির্দেশ ছিলো