advertisement
আপনি পড়ছেন

ফুটবল ইতিহাসের সম্ভাব্য সব রেকর্ডই একে একে অর্জন করছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি। ক্লাবের হয়ে জয় করছেন একের পর এক শিরোপা। অর্জন করেছেন ভুরি ভুরি পুরস্কার। কিন্তু তারপরও মেসি মন ভরাতে পারছেন না আর্জেন্টিনার সাবেক কোচ কার্লোস বিলার্দোর। সাবেক গ্রেট খেলোয়াড়, ফুটবল বিশ্লেষকরা যেখানে মানছেন ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি। সেখানে বিলার্দো বলছেন, মেসি বর্তমান সময়ের সেরা খেলোয়াড়দের একজন হতে পারেন। কিন্তু ইতিহাস বিচারে মেসি সেরাদের কাতারে পড়েন না।

Leonel messi

বিশ্বজুড়ে কোটি কোটি ভক্ত রয়েছে মেসির। আর থাকবেই বা না কেন যার বাঁ পায়ের জাদুতে মুগ্ধ পুরো ফুটবল বিশ্ব। গত মৌসুমে বার্সেলোনাকে ট্রেবল জেতাতে নবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মেসি। পঞ্চমবারের মতো জিতেছে ফিফা বর্ষসেরার পুরস্কার। গত বছর আর্জেন্টিনা কোপা আমেরিকার ফাইনালেও ওঠে তারকা এই ফরোয়ার্ডের নেতৃত্বে। গত ফুটবল বিশ্বকাপেরও সেরা খেলোয়াড় তিনি।

বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দলের মহা ব্যবস্থাপক ৭৬ বছর বয়সী সাবেক এই ফুটবলার। মাস দুয়েক আগে বিলার্দো একবার বলেছিলেন, ২৮ বছর বয়সী মেসি অবশ্যই সর্বকালের সেরাদের একজন নন। কথার সত্যতা ব্যাখা দিতে গিয়ে তিনি বলেন, আলফ্রেদো দি স্তেফানো সুপারম্যান খেলোয়াড় ছিলেন। তিনি নিজের গোলের শুরুটা নিজেই করতে পারতেন …। এর পর এলো কালা মানিক পেলে তারপর ফুটবল বিশ্ব মাতালেন ম্যারাডোনা।

আর্জেন্টিনার জানপ্রিয় খেলাধুলা বিষয়ক দৈনিক ওলেকে বিলার্দো বলেন, মেসি এখন সেরা। কিন্তু সময়টা অনেক বদলেছে। মেসি ব্যালন ডি’অর জেতার যোগ্য। এটা তার প্রাপ্য ছিল। রোনালদোর সঙ্গে অবশ্যই তার পার্থক্য আছে। আমি মেসিকে সেরার মধ্যে রাখি। কিন্তু ইতিহাসের নয়, বর্তমান সময়ের।

 

আপনি আরো পড়তে পারেন

এখন কী হবে বাংলাদেশের?

ফিরলেন মেসি, জিততে হবে শেষ দুটি ম্যাচ

মেসির হ্যাটিট্রিকে বার্সার বড় অর্জন

জাতীয় ফুটবল দলের অধিনায়কসহ ৪ খেলোয়াড় বহিস্কার