advertisement
আপনি দেখছেন

বার্সেলোনার সব পরিকল্পনা লিওনেল মেসিকে ঘিরেই। আর্জেন্টাইন স্ট্রাইকারকে ছাড়া একদিন খেলতে হবে বার্সাকে, এটা ভাবতেই শিহরণ জেগে ওঠে ভক্ত-সমর্থকদের মনে। সেই সময়টা কবে আসবে? আগামী মৌসুমে নয়তো? এমনই শঙ্কার কথা শোনাল স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা।

barcelona forward lionel messi

অনেকদিন ধরেই মেসিকে চুক্তি নবায়নের প্রস্তাব দিয়ে আসছেন ক্লাবকর্তারা। কিন্তু সেদিকে কর্ণপাত করছেন না আর্জেন্টিনা অধিনায়ক। মার্কার দাবি- চুক্তি নবায়নে আগ্রহ দেখাচ্ছেন না মেসি। তাতেই ডালপালা মেলতে শুরু করেছে গুঞ্জন। এই মৌসুমের পরই কি তাহলে শেষ হচ্ছে মেসির বার্সা অধ্যায়?

মেসির সঙ্গে বার্সার চুক্তির মেয়াদ ২০২১ সাল পর্যন্ত। কিন্তু মেসি চাইলে এই মৌসুম শেষে ফ্রি টান্সফারে ন্যু ক্যাম্প ছাড়তে পারবেন। এ কারণে নাকি বার্সার নীতি-নির্ধারকদের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানো নিয়ে বসতে চান না মেসি। তবে আরেকটি প্রচারমাধ্যমের খবর আগামী মৌসুমের পর নাকি ন্যু ক্যাম্প ছাড়বেন মেসি।

বার্সেলোনার হয়েই পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেন মেসি। কয়েক দিন আগে এই ক্লাবটির হয়ে দেড় দশক পূর্ণ করেছেন। বর্ণিল এই ক্যারিয়ারে মেসি বইয়ে দিয়েছেন গোলবন্যা। গড়েছেন নতুন নতুন কীর্তি, ভেঙেছেন অসংখ্য রেকর্ড। ১৫ বছরের বার্সা অধ্যায়ে ১০টি লা লিগা, চারটি উয়েফা চ্যাম্পিয়নস লিগসহ অসংখ্যা শিরোপা জিতেছেন আর্জেন্টিনা অধিনায়ক।

sheikh mujib 2020