advertisement
আপনি দেখছেন

উৎসবের প্রতীক্ষায় ছিল রিভার প্লেট। শেষ বাঁশির জন্য অপেক্ষা করছিল আর্জেন্টিনার ক্লাবটি। কিন্তু ম্যাচের শেষ দিকে হঠাৎই পাশার দান উল্টে দেয় ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গো। রোববার রাতে নাটকীয় ফাইনালে রিভার প্লেটকে ২-১ গোলে হারিয়ে ফ্ল্যামেঙ্গো জিতল কোপা লিবার্তাদোরেসের ট্রফি। দীর্ঘ ২৮ বছর পর দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের মুকুট পড়ল ব্রাজিলিয়ান ক্লাবটি।

river plate vs flamengo

ফাইনালটা মূলত ছিল আর্জেন্টাইন ও ব্রাজিলিয়ানদের শক্তির মহড়া দেওয়ার সেরা উপলক্ষ্য। যেখানে ১৪ মিনিটে রাফায়েল সান্তোসের গোলে এগিয়ে যায় রিভার প্লেট। এই গোলের ওপর দাঁড়িয়ে জয়ের স্বপ্ন দেখছিল আর্জেন্টাইন ক্লাবটি। ম্যাচ তখন প্রান্তসীমায়; ৮৮ মিনিট পেরিয়ে গেছে। স্টেডিয়ামের ৮০ হাজার দর্শকদের চোখেমুখে আশা-নিরাশা।

ঠিক তখনই হলো রিভার প্লেটের সর্বনাশ। গ্যাব্রিয়েল বার্বাডোসা ৮৯ মিনিটে দারুণ এক গোলে সমতায় ফেরান ফ্ল্যামেঙ্গোকে। এই গোলের উচ্ছ্বাসটা শেষ হওয়ার আগেই ফের কেঁপে ওঠে রিভারপ্লেটের জাল। তিন মিনিটের মধ্যে ম্যাচের জয়সূচক গোলটি করে বসেন বার্বাডোসা! স্বপ্নভঙ্গ রিভার প্লেটের। শুরু হলো ব্রাজিলিয়ানদের উৎসব।

দলকে চ্যাম্পিয়ন করার ব্যবস্থা করলেও দুই মিনিট পর মুদ্রার উল্টা পিঠ দেখলেন বার্বাডোসা। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। একই ঘটনাকে কেন্দ্র করে ১০ জনের দলে নেমে আসে রিভারপ্লেটও। লাল কার্ড দেখেন এক্সিকুয়েল প্যালাসিয়স।