advertisement
আপনি দেখছেন

হোসে মরিনহোর সঙ্গে জ্লাতান ইব্রাহিমোভিচের রসায়ন বেশ পুরনো। ইন্টার মিলান ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এক সঙ্গে জুটি বেঁধেছিলেন তারা। সেখানে যথেষ্ঠ সফল গুরু-শিষ্যের এই জুটি। সবশেষ ম্যানইউ ছেড়ে মার্কিন ফুটবলে পাড়ি জমান ইব্রা। পরে কোচ হারান চাকরি।

jose mourinho ex chelsea and manu coach

পর্তুগিজ কোচ খুঁজে পেয়েছেন তার পছন্দসই ক্লাব। সম্প্রতি ইংল্যান্ডের তৃতীয় ক্লাব হিসেবে দায়িত্ব নেন টটেনহাম হটস্পারের। ওদিকে এলএ গ্যালাক্সি ছাড়ার ঘোষণা দিয়েছেন ইব্রা। তাহলে কি হোয়াইট হার্ট লেনে গুরু-শিষ্যের আরেক দফা পুনর্মিলনী হবে?

আপাতত তা হচ্ছে না। হ্যাটট্রিকের সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন ’স্পেশাল ওয়ান।’ নেপথ্যে কারণ স্পার্স অধিনায়ক হ্যারি কেন। পর্তুগিজ কোচ ভালোভাবেই জানেন এক বনে দুই সিংহের থাকতে হয় না। তাই ইব্রাহিমোভিচেরও ইংলিশ ফুটবলে কার্যত ফেরার কোনো সম্ভাবনা দেখছেন না রিয়াল মাদ্রিদের প্রাক্তন কোচ।

আজ অলিম্পিয়কসের বিরুদ্ধে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে নামবে টটেনহাম। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ইব্রা প্রসঙ্গে কথা বলেছেন স্পেশাল ওয়ান। সেখানে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়েছেন টটেনহামের ভাবি প্রধান কোচ মরিনহো।

পর্তুগিজ কোচ বলেছেন, ‘আমাকে (ইব্রাহিমোভিচের) এরচেয়ে বেশি অন্যখানে মনোযোগী হতে হচ্ছে। ও বিস্ময়কর একজন খেলোয়াড়। দুর্দান্ত একজন মানুষ। কিন্তু আমি বলব (টটেনহামে আসার) কোনো সম্ভাবনা নেই। ইংল্যান্ডে আমাদের সেরা স্ট্রাইকার আছেন। আমাদের দলে বিশ্বের সেরা দুই-তিনজন স্ট্রাইকারের একজন আছেন।

৩৮ বয়সেও তুমুল ফর্মে আছেন ইব্রাহিমোভিচ। মেজর লিগ সকারের গত মৌসুমেও ৩০ গোল করেছেন। তবু প্রিয় শিষ্যকে নিজের সান্নিধ্যে আনতে পারছেন না মরিনহো। কিন্তু তার মতে বিশ্বের যে কোনো ক্লাবে খেলার সামর্থ্য এখনো আছে সুইডিশ কিংবদন্তির।

মরিনহো বলেছেন, ‘জ্লাতানের মতো একজন স্ট্রাইকার যার বয়স ত্রিশ পেরিয়ে গেছে। কিন্তু এখনো ও বিশ্বের যে কোনো ক্লাবে খেলতে পারে। তার মানে এটা নয় যে ওর সাথে আমরা চুক্তি করব। যেহেতু আমাদের দলে হ্যারি কেনের মতো একজন আছে।’