advertisement
আপনি দেখছেন

এবারের ব্যালন ডি’অর পুরস্কারজয়ীর নাম ঘোষণা হতে আরও সপ্তাহখানেক বাকি। আগামী সোমবার এক জমকালো আয়োজনের মধ্যদিয়ে ঘোষণা করা হবে বিজয়ীর নাম। কিন্তু স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দেপোর্তিভো এখনই ঘোষণা করে দিল ব্যালন ডি’অর জয়ীর নাম! 

cristiano ronaldo virgil van dijk lionel messiক্রিশ্চিয়ানো রোনালদো (বামে), লিওনেল মেসি (মাঝে) ও ভার্জিল ফন ডাইক (ডানে)- ছবি সংগৃহীত

গণমাধ্যমটির দাবি এবারের ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। মেসিকে নাকি জানিয়েও দেওয়া হয়েছে খবরটি। মুন্ডো দেপোর্তিভোর ওই খবর ঝড় তুলেছে ফুটবল বিশ্বে।

ব্যালন ডি’অরের এবারের প্রতিযোগিতায় সেরা তিনে লিওনেল মেসির সঙ্গে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইক। লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতা ফন ডাইক উয়েফা বর্ষসেরার পুরস্কার জিতেছেন। প্রিমিয়ার লিগের সেরা ফুটবলারও হয়েছেন তিনি।

ওদিকে লিওনেল মেসি মৌসুমে বার্সেলোনার হয়ে একটি মাত্র শিরোপা (লা লিগা) জিতলেও মৌসুমে গোল করেছেন ৫১ ম্যাচে ৫০টি। ফিফার বর্ষসেরা পুরস্কার উঠেছে মেসির হাতে। ফলে ধারণা করা হচ্ছে মূল লড়াইটা মেসি আর ফন ডাইকের মধ্যেই হবে।

কারণ প্রতিযোগিতায় ক্রিশ্চিয়নো রোনালদো থাকলেও গত মৌসুমে খুব বেশি গোল করতে পারেননি। সব মিলিয়ে ৪৩ ম্যাচ খেলা রোনালদো গোল পেয়েছেন ২৮টি। যদিও পতুর্গগালের হয়ে নেশন কাপ জেতার পাশাপাশি জুভেন্টাসের হয়ে ইতালিয়ান সিরি ‘এ’ লিগও জিতেছেন রোনালদো। দেখা যাক, স্প্যানিশ গণমাধ্যমের ফাঁস হওয়া খবর সত্য হয় কিনা।