advertisement
আপনি দেখছেন

বুধবার রাতে ক্যারিয়ারের ৭০০তম ম্যাচটা স্মরণীয় করে রাখলেন লিওনেল মেসি। তার দুর্দান্ত পারফরম্যান্সের ওপর দাঁড়িয়ে বরুসিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। দাপুটে এই জয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বে উঠে গেল কাতালানরা।

messi suarez griezmanমেসির ৭০০ তম ম্যাচ মেসি ছাড়াও গোল করেন সুয়ারেজ ও গ্রিজম্যান

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে দলের তিন গোলের দুটিই করিয়েছেন সতীর্থদের দিয়ে। নিজেও করেছেন একটি। ব্যক্তিগত মাইলফলক ম্যাচকে রাঙাতে চেষ্টার কোনো ত্রুটি রাখেননি আর্জেন্টাইন গোলমেশিন।

মেসির অ্যাসিস্টের হ্যাটট্রিক হতে পারতো। ২১ মিনিটে অধিনায়কের বাড়ানো বলে লুইস সুয়ারেজ যে গোলটা করেছেন সেটা অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয়। তবে স্বাগতিক দর্শকদের বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ২৯ মিনিটেই সেই মেসির সহায়তায় ডর্টমুন্ডের জালে বল জড়ান ‍উরুগুয়েন স্ট্রাইকার।

মেসির অসাধারণ এক পাসে চমৎকার ফিনিশ করেন সুয়ারেজ। চার মিনিট বাদেই গোল করার মেসি। তার গোলের উৎস আবার সুয়ারেজ। একটু পরই স্কোর লাইন ৩-০ করার সুযোগ হাতছাড়া করেছে বার্সা। ওদিকে ম্যাচে ফিরতে বার্সার রক্ষণভাগের উপরে চাপ বাড়াচ্ছিল ডর্টমুন্ড। কিন্তু তাদের সব চেষ্টা মাটি করে দেয় বার্সা।

গোল করতে মরিয়া ডর্টমুন্ড উল্টো ৬৭ মিনিটে আরো একটি গোল হজম করে বসে। এবার অ্যান্তনি গ্রিজম্যানকে দিয়ে গোল করান মেসি। তাতেই নিশ্চিত হয়ে যায় বার্সার দারুণ জয়। দশ মিনিট পর জেডন সানচো গোল করে জার্মান ক্লাবটির হারের ব্যবধান কমিয়েছেন মাত্র।

এই জয়ের ফলে পাঁচ ম্যাচে তিন জয়ে ১১ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে সাত পয়েন্টে নিয়ে ডর্টমুন্ডের অবস্থান তালিকার তৃতীয়তে। দুই দলের মাঝে আছে ইন্টার মিলান। সাত পয়েন্ট তাদেরও। যদিও গোলগড়ে এগিয়ে ডর্টমুন্ডের ওপরে আছে ইতালিয়ান ক্লাবটি।

sheikh mujib 2020