advertisement
আপনি দেখছেন

ইউরোপা লিগে দুঃস্বপ্নের একটা রাত পার করল ইংলিশ দুই ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল। বৃহস্পতিবার রাতে অঘটনের শিকার হয়েছে দুই দলই। দুটি দলই এগিয়ে থেকেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। আর্সেনাল ঘরের মাঠে এবং ম্যানইউ হেরেছে প্রতিপক্ষের মাঠে।

daichi kamada celebrations

নিজেদের দুর্গ এমিরেটস স্টেডিয়ামে ইন্ট্র্যাক্ট ফ্র্যাঙ্কফুর্টের কাছে ২-১ গোলে হেরেছে আর্সেনাল। প্রথমার্ধের যোগ করা সময়ের গোলে লিড নিয়েছিল উত্তর লন্ডনের ক্লাবটি। স্বাগতিকদের এগিয়ে দেন পিয়েরি এমেরিক আউবামেয়াং। কিন্তু বৃথা গেছে ফরাসি বংশোদ্ভূত গ্যাবন স্ট্রাইকারের গোলটা।

পিছিয়ে থাকা ফ্র্যাঙ্কফুর্ট ঘুরে দাঁড়ায় বিরতির পর। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই জার্মান ক্লাবটির হয়ে জোড়া গোল করেন ডাইচি কামাদা। জাপানিজ মিডফিল্ডারের দুই গোলই ম্যাচের ভাগ্য ফ্র্যাঙ্কফুর্টের পক্ষে নির্ধারণ করে দেয়। অথচ আর্সেনালের মুখোমুখি হওয়ার আগে ২৭ ম্যাচে মাত্র এক গোল করেছিলেন কামাদা!

একই দুর্ভাগ্য বরণ করতে হয়েছে আর্সেনালের ঘরোয়া লিগ প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকেও। হারের ব্যবধানও একই। আস্তানার আস্তনায় অবশ্য ম্যাচের শুরুতে এগিয়ে গিয়েছিল ম্যানইউ। ১০ মিনিটে জেসে লিঙ্গার্ড গোল করে উচ্ছ্বাসে ভাসান রেড ডেভিলসদের।

ম্যানইউর সেই আনন্দ বাতাসে মিশে গেছে দ্বিতীয়ার্ধের শুরুর দিকে পরপর দুই গোল হজম করে। ৫৫ মিনিটে শোমকোর গোলে সমতায় ফেরে স্বাগতিক আস্তানা। সাত মিনিট পর বার্নার্ডের আত্মঘাতী গোলে কপাল পোড়ে ম্যানইউর। তবে এই হারে বড় কোনো ক্ষতি হয়নি তাদের।

আর্সেনাল ও ম্যানইউ পাঁচ ম্যাচে সমান ১০ পয়েন্ট নিয়ে নিজেদের গ্রুপের শীর্ষস্থান ধরে রেখেছে। ম্যানইউ হেরেও নক আউট পর্বে উঠে গেছে। তবে অপেক্ষায় থাকতে হলো আর্সেনালকে। গ্রুপের শেষ ম্যাচে অলৌকিক কিছু না ঘটলে নক আউট পর্বে ম্যানইউর সঙ্গী হবে আর্সেনালও।

তবে কালকের হারে ফের সুতোয় ঝুলে গেল আর্সেনালের প্রধান কোচ উনাই এমেরির ভবিষ্যৎ। অঘটনের শিকার হওয়ায় অস্বস্তিতে থাকতে হচ্ছে ম্যানইউ কোচ ওলে গানার সুলশারকেও।

একনজরে ফলাফল

আস্টানা ২-১ ম্যানইউ
স্পোর্টিং ব্রাগা ৩-৩ উলভারহ্যাম্পটন
ফেনুর্ড ২-২ রেঞ্জার্স
সেলটিক ৩-১ রেনেঁ


আর্সেনাল ১-২ ফ্র্যাঙ্কফুর্ট
ক্রাসনোদার ১-০ বাসেল
ত্রাবজন্সপর ০-১ গেটাফে
ইস্তাম্বুল ০-৩ রোমা

পেলেটস ০-১ ম’গ্লাডব্যাচ
বেসিক্টাস ২-১ স্লোবান ব্রাতিসলাভা
আল্কমার ২-২ পার্টিজান বেলগ্রেড
ইয়াং বয়েজ ১-২ পোর্তো

sheikh mujib 2020