advertisement
আপনি দেখছেন

অনেকদিন ধরেই স্প্যানিশ লা লিগায় অংশ নেওয়া দলগুলোকে নেতৃত্ব দিচ্ছে বার্সেলোনা। রাজত্ব অটুট রাখা হলো না তাদের। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সাকে হটিয়ে আবারো লিগ টেবিলের শীর্ষে ফিরল রিয়াল মাদ্রিদ। আজ শনিবার অ্যালাভেসকে ২-১ গোলে হারিয়ে সিংহাসন উদ্ধার করেছে জিনেদিন জিদানের দল।

ramos celebrating a goal for real madrid

স্প্যানিশ লিগের চলতি আসরে এটা রিয়ালের নবম জয়। এই জয়ে ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠেছে লস ব্ল্যাঙ্কোসরা। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে তিন পয়েন্ট পিছিয়ে দুইয়ে নেমে গেছে লিওনেল মেসির বার্সেলোনা। ২৭ পয়েন্ট নিয়ে তিনে আছে সেভিয়া। চারে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের ঘরে আছে ২৫ পয়েন্ট।

অ্যালাভেসের মাঠে তিনটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ৫২ মিনিটে গোল করে রিয়াল মাদ্রিদকে উচ্ছ্বাসে ভাসান অধিনায়ক সার্জিও রামোস। কিন্তু লিডটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি অতিথিরা। জবাব দিতে ১৩ মিনিট সময় নিয়েছে অ্যালাভেস। পেনাল্টি থেকে গোল করে স্বাগতিকদের সমতায় ফেরান পেরেজ (১-১)।

দ্বিতীয়বার ম্যাচে লিড নিতে খুব একটা সময় নেয়নি রিয়াল মাদ্রিদও। ৬৯ মিনিটে দলকে আবারো উদযাপনের উপলক্ষ্য এনে দেন ‍ডিফেন্ডারদের একজন। রামোসের পর গোল করলেন ড্যানি কারভাহাল। এই গোলটাই শেষ অবধি ম্যাচের ভাগ্য রিয়ালের পক্ষে নির্ধারণ করে দিয়েছে।

real madrid celebrarion

গত বছরের অক্টোবরে এই অ্যালাভেসের মাঠেই ১-০ গোলে হেরেছিল রিয়াল মাদ্রিদ। আজ সেই হারের মধুর একটা প্রতিশোধই নিলেন রামোস অ্যান্ড কোং। তাদের জয়ের ব্যবধান বাড়তে পারতো। কিন্তু গ্যারেথ বেলকে নিরাশ করেছে অ্যালাভেসের গোলেপোস্ট। ম্যাচের দশ মিনিটে ওয়েলস উইঙ্গারের দুর্দান্ত হেড ফিরে আসে স্বাগতিকদের পোস্টে লেগে।