advertisement
আপনি দেখছেন

ইংলিশ প্রিমিয়ার লিগের আগের ম্যাচে হেরেছে ম্যানচেস্টার সিটি। চেলসির দুইয়ে উঠে আসার সুযোগ ছিল। কিন্তু সুযোগ হাতছাড়া করেছে পশ্চিম লন্ডনের ক্লাবটি। শনিবার রাতে নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ওয়েস্টাহামের কাছে ১-০ গোলে হেরে গেছে চেলসি। ৪৮ মিনিটে ম্যাচের একমাত্র ও জয়সূচক গোলটি করেছেন অ্যারন ক্রেসওয়েল।

ali and son goal celebration

এই জয়ে স্বস্তির একটা নিঃশ্বাস ফেললেন ওয়েস্টহাম প্রধান কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি। টানা সাত ম্যাচ ধরে জয়হীন থাকায় চিলিয়ান কোচের চাকরি নিয়েই টানাটানি অবস্থা তৈরি হয়েছিল। চেলসির বিরুদ্ধে দীর্ঘ ১৭ বছরের জয়বন্ধ্যাত্ব ঘুচিয়ে আপাতত ওয়েস্টহামে টিকে গেলেন ম্যানসিটির সাবেক কোচ পেলেগ্রিনি।

হোসে মরিনহোর সাবেক ক্লাব হারলেও প্রত্যাশিত জয় তুলে নিয়েছে বর্তমান ক্লাব টটেনহাম হটস্পার। ঘরের মাঠ হোয়াইট হার্ট লেনে বোর্নমুথকে ৩-২ গোলে হারিয়েছে উত্তর লন্ডনের ক্লাবটি। ম্যাচের ফল দেখে অবশ্য স্পার্সদের জয়ের ধরন বোঝানো কিছুটা কঠিন।

৬৯ মিনিটে ৩-০ গোলে এগিয়ে গিয়েছিল টটেনহাম। দলের প্রথম দুই করেন ডেলে আলি। পরে স্পার্সদের হয়ে তৃতীয় গোল করেন সিস্যোকো। তিন গোল করার পর কিছুটা খেই হারায় টটেনহাম; হজম করে পরপর দুই গোল। ৭৩ মিনিটে স্কোর লাইন ৩-১ করেন উইলসন। যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে বোর্নমুথের হারের ব্যবধান আরো কমিয়ে আনেন এই ফরওয়ার্ড।

chelsea lost three points

ইংলিশ লিগে আগের ম্যাচেও তিন গোলে এগিয়ে থেকে একই ব্যবধানে জিতেছিল টটেনহাম। শনিবার রাতে যেন সেই ম্যাচটারই পুনরাবৃত্তি হলো। তাতে একটু দম পেল টটেনহাম। লিগের চলতি মৌসুমে এবারই যে প্রথম টানা দুই ম্যাচ জিতল তারা! প্রধান কোচ মারিসিওি পচেত্তিনিকোকে বিদায় দিয়ে মরিনহোকে এনে ভালোই করেছে টটেনহাম!

পরপর দুই জয়ে পয়েন্ট টেবিলেও উন্নতি হয়েছে স্পার্সদের। ১৪ ম্যাচে কুড়ি পয়েন্ট নিয়ে লিগ তালিকার পাঁচে উঠে এসেছে মরিনহোর টটেনহাম। তবে হারলেও যথারীতি টেবিলের চারে থাকল চেলসি। ২৬ পয়েন্ট তাদের। সমান ২৯ পয়েন্ট নিয়ে তিন ও চারে আছে যথাক্রমে ম্যানসিটি ও লেস্টার সিটি। দুই দলের সঙ্গে শীর্ষে থাকার লিভারপুলের পয়েন্ট ব্যবধান বেড়ে হয়েছে ১১।