advertisement
আপনি দেখছেন

সোমবার ঘোষণা হবে ব্যালন ডি’অর ২০১৯। শ্রেষ্ঠত্বের এই লড়াইটা ত্রিমুখী। ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন ভার্জিল ফন ডাইক। প্রথমজনের বর্ষসেরা হওয়ার যে সম্ভাবনা নেই সেটা ইতোমধ্যেই প্রকাশ পেয়েছে ইউরোপের শীর্ষস্থানীয় প্রচারমাধ্যমগুলোতে।

messi ronaldo and van dijk are fighting for uefa best player award

তাদের দাবি মেসি ও ফন ডাইকের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে। সাংবাদিকদের ভোটে ফ্রান্স ফুটবল সাময়িকীর সেরার স্বীকৃতি নির্ধারণ করা হয় বিধায় এ বছর ফন ডাইককে এগিয়ে রাখা হয়েছিল। কিন্তু লিভারপুলের ডাচ ডিফেন্ডার নয়, ব্যালন ডি’অরের সোনালি মুকুট নাকি উঠছে মেসির মাথায়! এমনই গুঞ্জন শোনা যাচ্ছে।

কারণ ব্যালন ডি’অরের ফলাফলের স্ক্রিন শট নাকি ফাঁস হয়ে গেছে। যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যেখানে দেখা যায় ষষ্ঠবারের মতো সেরা হয়েছেন মেসি। ফন ডাইক হয়েছেন দ্বিতীয়। গতবারের সেরা রোনালদো এবার তৃতীয়-ও হতে পারেননি। মেসি-ফন ডাইকের পরই আছেন লিভাপুলের মিশরীয় ফরওয়ার্ড মোহাম্মদ সালাহ।

leaked screenshot

স্ক্রিট শটে দেখা যায় সেরা ছয়জনের তালিকার চারজনই লিভারপুলের ফুটবলার। কিন্তু যত আকর্ষণ সেরা হওয়া মেসিকে নিয়েই। স্ক্রিটশটে দেখা যায় ৪৪৬ পয়েন্ট নিয়ে ফন ডাইককে হারিয়েছেন বার্সা অধিনায়ক। রানারআপ হওয়া ডাচ সেনসেশন পেয়েছেন ৩৮২ পয়েন্ট। সালাহর কপালে জুটেছে ১৭৯ পয়েন্ট। রোনালদোর নামের পাশে আছে ১৩৩ পয়েন্ট।