advertisement
আপনি দেখছেন

চিলি নামটা শুনলেই হয়তো আর্জেন্টিনা সমর্থকদের বুকে চিনচিন ব্যথা অনুভব হয়! ২০১৫ ও ২০১৬ সালে দুবার কোপা আমেরিকার শিরোপা বিসর্জন দিতে হয়েছে এই চিলির কারণে। দুবারই ফাইনালে টাইব্রেকারে চিলির বিপক্ষে হারতে হয়েছিল লিওনেল মেসির দলকে।

messi argentina vs chile

গত কোপা আমেরিকাতেও চিলির বিপক্ষে ভুগতে হলো আর্জেন্টিনাকে। তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছিল দুদল। ম্যাচে মেজাজ হারিয়ে ধাক্কাধাক্কিতে জড়িয়ে লাল কার্ড দেখেছিলেন লিওনেল মেসি। ওই ঘটনার জেরে পরে আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাস নিষিদ্ধ হতে হয় আর্জেন্টিনা অধিনায়ককে। সেই তিক্ত চিলির বিপক্ষে ম্যাচ দিয়েই আগামী কোপা আমেরিকা শুরু করতে হবে আর্জেন্টিনাকে।

আর্জেন্টিনা ও কলম্বিয়ার যৌথ আয়োজনে আগামী বছরের জুনে মাঠে গড়াবে কোপা আমেরিকার ৪৭তম আসর। আজ তার গ্রুপিং নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। আর্জেন্টিনা পড়েছে চিলির গ্রুপে। সাবেক বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়েও আছে এই একই গ্রুপে।

এবার দুই গ্রুপে ভাগ হয়ে কোপা আমেরিকা খেলবে ১২টি দল। গ্রুপ পর্বে প্রতি দল একে অপরের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে। তারপর প্রতি গ্রুপ থেকে চারটি করে দল যাবে কোয়ার্টার ফাইনালে। তারপর সেমিফাইনাল, ফাইনাল। আর্জেন্টিনার প্রথম ম্যাচ ১২ জুন, চিলির বিপক্ষে।

এক নজরে ২০২০ কোপা আমেরিকার গ্রুপিং-

গ্রুপ ‘এ’: আর্জেন্টিনা, চিলি, উরুগুয়ে, প্যারাগুয়ে, বলিভিয়া ও অস্ট্রেলিয়া

গ্রুপ ‘বি’: ব্রাজিল, কলম্বিয়া, ভেনেজুয়েলা, ইকুয়েডর, পেরু ও কাতার