advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

ইংলিশ এফএ কাপের তৃতীয় রাউন্ডেই দেখা হচ্ছে লিভারপুল ও এভারটনের। তার আগেই আরেকটা মার্সিসাইড ডার্বি দেখে ফেললেন ফুটবলপ্রেমীরা। সেটা ইংলিশ প্রিমিয়ার লিগে। যেখানে প্রতিরোধ্য লিভারপুল। অল রেডদের যেন হারানোই যাচ্ছে না।

liverpool celebrate a goal over everton

জয়রথ ছুটেই চলছে ইয়ুর্গেন ক্লপের দলের। বুধবার রাতে বিগ ম্যাচেও প্রত্যাশিত জয় নিয়ে মাঠ ছাড়ল লিভারপুল। ঘরের মাঠ অ্যানফিল্ড স্টেডিয়ামে নগর প্রতিদ্বন্দ্বী এভারটনকে ডেকে এনে ৫-২ গোলে বিধ্বস্ত করল অল রেডরা। লিগে ৮৬ বছরের ইতিহাসে ডার্বিতে এত বড় জয় পেল লিভারপুল।

মহারণের বয়স আধ ঘণ্টা পার হতেই ডার্বির রোমাঞ্চ শেষ করে দেয় লিভারপুল। এর মধ্যে তিন গোল করে ফেলে স্বাগতিকরা। দুই গোল এলো অরিগির পা থেকে। তার দুই গোলের মাঝেরটি করলেন জেদ্রান শাকিরি। ২১ মিনিটে কিয়ানে (২-১) গোল করে এভারটনকে ম্যাচে ফেরানোর বৃথা চেষ্টা করলেন।

৪৫ মিনিটে স্কোর লাইন ৪-১ করে ফেলেন সাদিও মানে। প্রথমার্ধের যোগ করা সময়ে রিচার্লিশানের গোলে ফের সমতায় ফেরার আভাস দেয় অতিথি এভারটন। কিন্তু দুই গোলের ঘাটতি শেষ অবধি পুষিয়ে নিতে পারেনি তারা। উল্টো নির্ধারিত সময়ের শেষ মিনিটে এভারটন হজম করে আরো একটি গোল।

ডার্বি ম্যাচে তাদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ভিনালডাম। এই হারে টেবিলের তলালির দিকে নেমে গেল এভারটন। ১৫ ম্যাচে ১৪ পয়েন্ট তাদের। ক্লাবের এই শোচনীয় অবস্থায় চাকরি হারানোর চূড়ান্ত শঙ্কায় পড়লেন মার্কো সিলভা। কখন যে তাকে এভারটন লাল কার্ড দেখিয়ে দেয় কে জানে!

christian pulisic chelsea 2019 20

লিভারপুল বড় জয়ের আনন্দে কিছুটা আফসোস থাকল। কারণ ম্যাচে যে দুই গোল হজম করতে হলো সেরা গোলরক্ষক অ্যালিসন বেকার না থাকায়। আগের ম্যাচে ডি-বক্সের বাইরে হ্যান্ডবল করে লাল কার্ড দেখেছিলেন ব্রাজিলিয়ান শেষ প্রহরী। তাতেই ডার্বিতে নিষেধাজ্ঞার খড়্গ নেমে আসে তার ওপর।

অ্যালিসন না থাকায় লিভারপুলের ১৪তম জয়োৎসব অবশ্য ফিকে হয়নি। একচ্ছত্র আধিপত্যের জয়ে ৪৩ পয়েন্ট নিয়ে যথারীতি সবার ধরাছোঁয়ার বাইরে থাকল লিভারপুল। আট পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে লেস্টার সিটি। কাল রাতে ঘরের মাঠে ওয়াটফোর্ডকে ২-০ গোলে হারিয়েছে সাবেক চ্যাম্পিয়নরা।

লেস্টার সিটির পয়েন্ট ৩৫। তিন পয়েন্ট পিছিয়ে তিনে আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ২৯ পয়েন্ট থাকা চেলসি অবশ্য চার নাম্বার জায়গাটা ধরে রেখেছে। কাল রাতে স্ট্যামফোর্ড ব্রিজে অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়েছে তারা।

চেলসির মাঠে ম্যাচের তিনটি গোলই হয়েছে ৪৮ মিনিটের মধ্যে। ব্লুজদের হয়ে গোল দুটি করেছেন আব্রাহাম ও মাউন্ট। বিরতির বাঁশির কয়েক মিনিট আগে ত্রেজিগুয়েট অ্যাস্টন ভিলাকে সমতায় ফেরালেও শেষ পর্যন্ত পয়েন্ট এনে দিতে পারেননি দলকে।

sheikh mujib 2020