advertisement
আপনি দেখছেন

আর্সেনালের ধারাবাহিক ব্যর্থতার দায়ে বলির পাঁঠা হয়েছেন উনাই এমেরি। প্রধান কোচকে সরিয়ে দিলেও নিজেদের পারফরম্যান্সে বদল করতে পারেনি উত্তর লন্ডনের ক্লাবটি। বৃহস্পতিবার ইংলিশ প্রিমিয়ার লিগে আবারো হেরে বসল আর্সেনাল। তাও আবার ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে।

arsenals beaten at home by brighton 1

ব্রাইটন অ্যালবিয়ন আর্সেনালকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে। লিগের চলতি আসরে গানারদের এটা চতুর্থ হার। লিগের ১৫তম রাউন্ড শেষে তাদের জয় মাত্র চারটিতে। ড্র বাকি সাত ম্যাচে। টানা ব্যর্থতায় আর্সেনাল নেমে গেল লিগ টেবিলের দশ নম্বরে। তাদের পয়েন্ট ১৯; শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে ব্যবধান এখনই ২৪!

পরিচিত দর্শকদের সামনে ৩৬ মিনিটে ম্যাচে প্রথমবার গোল হজম করে বসে আর্সেনাল। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এনিয়ে টানা ১১ ম্যাচে গোলবার অক্ষত রাখতে ব্যর্থ হলো গানাররা। প্রথমার্ধে এগিয়ে যাওয়া ব্রাইটনের গোলের শোধ আর্সেনাল দিয়েছে বিরতির বাঁশির পরপরই।

অতিথিদের সমতায় ফেরান আলেক্সান্ডার লাকাজেত্তে। ৫০ মিনিটে করা ফরাসি তারকার গোলের ওপর দাঁড়িয়ে টানা দ্বিতীয় ম্যাচে ড্রয়ের আভাস দিচ্ছিল আর্সেনাল। কিন্তু এবার পয়েন্টও জুটল না তাদের কপালে। ৮০ মিনিটে ফের কেঁপে ওঠে স্বাগতিকদের জাল। জয়সূচক গোল করে ব্রাইটনকে উচ্ছ্বাসে ভাসান মাউপে।

তাতে ভারপ্রাপ্ত কোচ ফ্রেডি লুঙবার্গের ওপরও আস্থা উঠে যাওয়ার উপক্রম আর্সেনালের কর্তাব্যক্তিদের। এমনটা অমূলক নয়। নতুন এই কোচের অধীনেও যে পুরনো হতশ্রী অবস্থা ক্লাবের!