advertisement
আপনি দেখছেন

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রত্যাশিত জয়ই তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। একচ্ছত্র আধিপত্যের ম্যাচ খেলে স্প্যানিশ লা লিগায় এস্পানিয়লকে ২-০ গোলে হারিয়েছেন বেনজেমা-রামোসরা।

benzema real madrid

এস্পানিয়লকে ডেকে এনে মুহুর্মুহু আক্রমণ করেছে রিয়াল। অতিথিদের রক্ষণে ১৬টি শট নিয়েছেন জিদানের শিষ্যরা। তন্মধ্যে আটটিই ছিল লক্ষ্যে। কিন্তু ছয়টিই হলো লক্ষ্যভ্রষ্ট। রিয়াল যে দুটি গোল পেয়েছে সেটার প্রথমটা বিরতির আগে করেছেন ডিফেন্ডার রাফায়েল ভারানে।

দ্বিতীয়ার্ধে রিয়ালের জয় নিশ্চিত করেন করিম বেনজেমা। এই মৌসুমে ফরাসি ফরওয়ার্ড বুড়ো হাড়ের এমন ভেলকি কয়েকবারই দেখিয়েছেন। ম্যাচজুড়ে দুর্দান্ত খেললেন তিনি। দিয়েছেন দলের আক্রমণের নেতৃত্ব। সতীর্থ ভারানেকে দিয়েও দলের প্রথম গোলটাও করিয়েছেন তিনি।

৩৭ মিনিটে লিড নেয় রিয়াল। ৭৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ। ভারানেকে দিয়ে গোল করানোর পর বেনজেমা নিজেই গোলদাতা। তাতে উৎসবের অপেক্ষাতেই ছিল লস ব্ল্যাঙ্কোসরা। কিন্তু তাদের জয়োৎসব ফিকে হয়ে গেল ৮৩ মিনিটে; ফারল্যান্ড মেন্ডি দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ায়। দশ জনের রিয়ালের বিরুদ্ধে অবশ্য হারের ব্যবধান কমাতে পারেনি অতিথিরা।

দাপুটে এই জয়ে বার্সেলোনাকে টপকে আবারো লিগ তালিকার শীর্ষে উঠে এলো রিয়াল মাদ্রিদ। তিন পয়েন্ট পিছিয়ে দুইয়ে নেমে গেছে কাতালান ক্লাবটি। ৩০ পয়েন্ট নিয়ে সেভিয়া আছে তিন নম্বরে। সমান ২৬ পয়েন্ট নিয়ে সেভিয়ার পেছনে আছে যথাক্রমে রিয়াল সোসিয়েদাদ, অ্যাথলেটিক বিলবাও ও অ্যাটলেটিকো মাদ্রিদ।