advertisement
আপনি দেখছেন

ব্যর্থতার দায়ে চাকরি হারিয়েছেন প্রধান কোচ উনাই এমেরি। ভারপ্রাপ্ত কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে তার সহকারী ফ্রেডি ইয়ুনবারিকে। কিন্তু তাতেও যেন কাজ হচ্ছিল না। ফ্রেডির অধীনে আবার দুই ম্যাচ জয়শূন্য উত্তর লন্ডনের ক্লাবটি। অবশেষে স্বস্তির জয়ে ফিরল আর্সেনাল। তৃতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেলেন ফ্রেডি।

arsenal celebrating a goal over west ham

সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা নয় ম্যাচ পর ভুলে যাওয়া জয়ের স্বাদ পেল গানাররা। সোমবার রাতে ইংলিশ লিগে পিছিয়ে থেকেও ওয়েস্টহাম ইউনাইটেডের মাঠে ৩-১ গোলে জিতেছে আর্সেনাল। লিগের চলতি আসরে এটা তাদের পঞ্চম জয়। ১৬ ম্যাচে নয় পয়েন্ট নিয়ে তালিকার নয় নম্বরে আছে তারা। শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে ব্যবধান ২৪ পয়েন্টের।

ম্যাচের প্রথমার্ধেই আরো একবার পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল আর্সেনাল। জটলার মধ্য থেকে হেড নিয়েছিলেন অ্যাঞ্জেলো ওগবোন্না। কিন্তু তার হেড আর্সেনাল ডিফেন্ডার মেটল্যান্ড নাইলসের গায়ে লেগে দিক পাল্টে বল জড়ায় জালে। গোল হজমের ২২ মিনিট পর সমতায় ফেরে উত্তর লন্ডনের ক্লাবটি।

নয় মিনিটের মধ্যে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে আর্সেনাল। তিনবার গোল উৎসব করে তারা। একে একে গোল করে গেছেন গাব্রিয়েল মার্টিনেল্লি, নিকোলাস পেপে ও পিয়েরে-এমেরিক আউবামেয়াং। এই ত্রয়ীর সৌজন্যে দুই মাসেরও বেশি সময় পর জয়ে ফিরল আর্সেনাল। সবশেষ গত অক্টোবরে ঘরের মাঠে বোর্নমুথকে ১-০ গোলে হারিয়েছিল তারা।