advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 23 মিনিট আগে

ইতালিয়ান সিরি’এ লিগে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছিল নাপোলি। উয়েফা চ্যাম্পিয়নস লিগে বিপরীত অবস্থা। প্রত্যাশিতভাবেই টুর্নামেন্টের নক আউট পর্বে উঠে গেছে নাপোলি। মঙ্গলবার রাতে গেঙ্ককে ৪-০ গোলে বিধ্বস্ত করে শেষ ষোলোর টিকিট কেটেছে ইতালিয়ান ক্লাবটি।

napoli sack carlo ancelotti

অথচ জয়ের তিন ঘণ্টা পরই দুঃসংবাদ শুনতে হলো প্রধান কোচ কার্লো আনচেলত্তিকে। ইতালিয়ান কোচকে অব্যাহতির খবর শুনিয়ে দেয় নাপোলি। তাতে একটা বিষয় পরিষ্কার যে, কোচ ছাঁটাই করার সিদ্ধান্তটা আগেই নিয়ে রেখেছিলেন নাপোলির কর্তাব্যক্তিরা। কালকের ফলটা যেন স্রেফ গৌণ একটা ব্যাপার। আনচেলত্তির এমন বিদায়ে অনেকেই বিস্মিত হয়েছেন।

গত মৌসুমে আনচেলত্তির অধীনে ইতালিয়ান লিগে দ্বিতীয় হয়েছে নাপোলি। এই মৌসুমে শিরোপা জয়ের বাড়তি চাপ ছিল তাদের ওপর। প্রত্যাশার সেই চাপেই শেষ হয়ে গেল তারা। ঘরোয়া লিগে নিজেদের হারিয়ে খুঁজতে থাকে সাবেক চ্যাম্পিয়নরা। স্বাভাবিকভাবেই প্রধান কোচের চাকরি নিয়ে দেখা দেয় সংশয়।

নেপথ্য কারণ ধারাবাহিক ব্যর্থতা। গেঙ্কের মুখোমুখি হওয়ার আগে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা নয় ম্যাচ জয়হীন ছিল নাপোলি। তাতে লিগ তালিকার সাত নম্বরে নেমে গেছে তারা। অথচ এই দলটাই চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত পারফর্ম করেছে। এই মৌসুমে আগুনে ফর্মে থাকা লিভারপুলকে একমাত্র নাপালিই পরাজয়ের তিক্ত স্বাদ দিয়েছে (২-০)।

sheikh mujib 2020