advertisement
আপনি দেখছেন

কার্লো আনচেলত্তিকে ছাঁটাই করার এক দিনের মধ্যে নতুন কোচ নিয়োগ দিল নাপোলি। এক ইতালিয়ানকে বাদ দিয়ে ডাগ আউটে আরেক ইতালিয়ানকে নিয়ে এসেছে তারা। বুধবার রাতে নতুন কোচ হিসেবে জেন্নারো গাত্তুসোর নাম ঘোষণা করেছে সিরি’এ লিগের দলটি।

ancelotti and gattuso

ইতালিয়ান লিগে ধারাবাহিক ব্যর্থতায় পয়েন্ট তালিকার সাতে নেমে গেছে নাপোলি। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ছিল নয় ম্যাচ জয়হীন। অবশেষে উয়েফা চ্যাম্পিয়নস লিগে জয়খরা দূর করেছে ইতালিয়ান ক্লাবটি। ঘরের মাঠে গেঙ্ককে ৪-০ গোলে বিধ্বস্ত করে নাপোলি ওঠে নক আউট পর্বে।

এমন জয়ের তিন ঘণ্টা পরই আনচেলত্তিকে বিদায় করে দেন নাপোলির নীতি নির্ধারকরা। তাতে একটা ইঙ্গিত মিলেছে, রিয়াল মাদ্রিদের প্রাক্তন কোচকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত আগে থেকেই নিয়ে রেখেছিল তারা। চ্যাম্পিয়নস লিগের ম্যাচটার সঙ্গে এর কোনো সংযোগই ছিল না।

সান পাওলোতে আসছেন আনচেলত্তিরই সাবেক শিষ্য। এসি মিলানে থাকাকালীন নাপোলির ভাবি কোচকে গুরুশিক্ষা দিয়েছিলেন ইতালিয়ান কোচ। মিলানে তার অধীনেই দুবার খেলোয়াড় ভূমিকায় উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছিলেন গাত্তুসো।

অবশ্য খেলোয়াড় ভূমিকায় নিজেকে প্রমাণ করলেও কোচ হিসেবে ততটা সফল নন ৪১ বছর বয়সী গাত্তুসো। ২০১৩ সালে পেশাদার কোচ ভূমিকায় অভেষক করা ইতালির সাবেক মিডফিল্ডার সপ্তম দল হিসেবে নাপোলির দায়িত্ব হাতে নিয়েছেন!

ওদিকে গাত্তুসোর গুরু কোথায় যাবেন এনিয়ে জল্পনার শেষ নেই। ব্রিটিশ, ইতালিয়ান ও জার্মান প্রচারমাধ্যমগুলোর খবর- আর্সেনাল ও এভারটনে যাওয়ার চেষ্টা করছেন আনচেলত্তি। এমন গুঞ্জনও শোনা যাচ্ছে পুরনো ক্লাব বায়ার্ন মিউনিখে ফিরে যেতে পারেন কিংবদন্তি এই কোচ।