advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

উয়েফা চ্যাম্পিয়নস লিগের চলতি আসরের একমাত্র দল হিসেবে গ্রুপপর্বের ছয় ম্যাচের সবকটিতে জিতল বায়ার্ন মিউনিখ। বুধবার রাতে অ্যালিয়েঞ্জ এরিনায় ‘বি’ গ্রুপের ম্যাচে টটেনহাম হটস্পারকে ৩-১ গোলে হারিয়েছে বাভারিয়ান জায়ান্টরা। তবে নিয়মরক্ষার ম্যাচে হারলেও কোনো ক্ষতি হয়নি স্পার্সদের।

jesus celebrates a goal for mancity 1

শেষ ষোলো যে আগেই নিশ্চিত করেছে তারা! ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে টটেনহাম। আট পয়েন্ট বেশি নিয়ে গ্রুপ সেরা হলো বায়ার্ন। অলিম্পিয়াকস ও রেড স্টার বেলগ্রেডের বিদায় আগেই নিশ্চিত হয়েছে। কাল রাতে আনুষ্ঠানিকতার ম্যাচে বেলগ্রেডকে ১-০ গোলে হারিয়েছে গ্রিক ক্লাবটি।

বায়ার্ন-টটেনহাম আনুষ্ঠানিকতার ম্যাচের শুরুটা জমজমাট ছিল। ১৪ মিনিটে কোমানের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ছয় মিনিটে ব্যবধানে টটেনহামকে সমতায় ফেরান অভিষেক ম্যাচ খেলতে নামা সেসেগনন। পরে থমাস মুলার ও ফিলিপ্পে কুতিনহোর গোলে জয় নিশ্চিত করে বায়ার্ন।

ইংলিশ এক ক্লাব হারলেও প্রত্যাশিত জয় তুলে নিয়েছে আরেক ক্লাব ম্যানচেস্টার সিটি। বুধবার রাতে ডায়নামো ডাগরেভকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে সিটিজেনরা। সিটির হয়ে হ্যাটট্রিক করেছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। অন্য গোলটার মালিক ফোডেন।

আসলে সিটিকে জাগিয়ে দিয়েছিল ডাগরেভই। ম্যাচের ১০ মিনিটে  ইংলিশ লিগ চ্যাম্পিয়নদের জাল কাঁপায় তারা। ৩৪ মিনিটে জেসুসের গোলে সিটি পরে সমতায়। পরে দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই হ্যাটট্রিক তুলে নেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

‘সি’ গ্রুপ  থেকে নক আউট পর্বে তাদের সঙ্গী হয়েছে আটালান্টা। কাল রাতে গ্রুপের অপর ম্যাচে শাখতার দানেৎস্ককে তাদেরই মাঠে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে আটালান্টা। ছয় পয়েন্ট নিয়ে শাখতার তৃতীয় ও পাঁচ পয়েন্ট নিয়ে চতুর্থ হয়েছে ডায়নামো জাগরেভ।

এক নজরে ফলাফল:

ডায়নামো জাগরেভ ১-৪ ম্যানচেস্টার সিটি
বায়ার্ন মিউনিখ ৩-১ টটেনহাম হটস্পার
বায়ার লেভারকুজেন ০-২ জুভেন্টাস
ক্লাব ব্রাগা ১-৩ রিয়াল মাদ্রিদ

পিএসজি ৫-০ গালাতাসারাই
শাখতার দানেৎস্ক ০-৩ আটালান্টা
অ্যাট. মাদ্রিদ ২-০ লকোমোটিভ মস্কো
অলিম্পিয়াকস ১-০ রেড স্টার বেলগ্রেড

*স্বাগতিক দল আগে

নক আউট পর্বে যারা:

পিএসজি, রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, টটেনহাম হটস্পার, ম্যানচেস্টার সিটি, আটালান্টা, জুভেন্টাস, অ্যাটলেটিকো মাদ্রিদ, লিভারপুল, নাপোলি, বার্সেলোনা, বরুসিয়া ডর্টমুন্ড, লাইপজিগ, অলিম্পিক লিওঁ, ভ্যালেন্সিয়া ও চেলসি

sheikh mujib 2020