advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

উয়েফা চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্ব নিশ্চিত হয়েছে আগেই জুভেন্টাসের। ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়নও হয়েছে তুরিনের বুড়িরা। স্বভাবতই নিয়মরক্ষার ম্যাচে বাড়তি কোনো চাপ ছিল না। তবু মোটামুটি পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নেমেছে ইতালিয়ান ক্লাবটি।

cristiano ronaldo celebrates a goal for juventus

জয়ও পেয়েছে তারা। বুধবার রাতে বায়ার লেভারকুজেনকে ২-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। তবে অ্যাওয়ে ম্যাচটায় জার্মান ক্লাবটির সঙ্গে গোলশূন্য ড্রয়ের শঙ্কা জাগিয়েছিল তুরিনের বুড়িরা। শঙ্কা উড়িয়ে দেন পর্তুগিজ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদো; ৭৫ মিনিটে করেন গোল। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন।

ম্যাচে ড্র করলে জুভেন্টাসের কোনো ক্ষতি হতো না। আবার জিতলেও কোনো লাভ হতো না বায়ার লেভারকুজেনের। কারণ গ্রুপের অপর ম্যাচে প্রত্যাশিত জয় দিয়ে শেষ ষোলোতে উঠে গেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। কাল রাতে ঘরের মাঠে লকোমোটিভ মস্কোকে ২-০ গোলে হারিয়েছে মাদ্রিদ জায়ান্টরা।

অ্যাটলেটিকোকে প্রথমার্ধে লিড এনে দেন সেকুয়েইরা। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে পর্তুগিজ ফরওয়ার্ড হোয়াও ফেলিক্স জয় নিশ্চিত করেন স্বাগতিকদের।  ম্যাচের ফলটা অন্যরকম হতে পারতো। কিন্তু পেনাল্টিতে গোল হজমের হাত থেকে অ্যাটলেটিকোকে বাঁচিয়ে দেন গোলরক্ষক কাইরেন ত্রিপিয়ার।

ছয় ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে নক আউট পর্বে জায়গা করে নিল স্প্যানিশ জায়ান্টরা। ১৬ পয়েন্ট গ্রুপ সেরা জুভেন্টাসের।

এক নজরে ফলাফল:

ডায়নামো জাগরেভ ১-৪ ম্যানচেস্টার সিটি
বায়ার্ন মিউনিখ ৩-১ টটেনহাম হটস্পার
বায়ার লেভারকুজেন ০-২ জুভেন্টাস
ক্লাব ব্রাগা ১-৩ রিয়াল মাদ্রিদ

পিএসজি ৫-০ গালাতাসারাই
শাখতার দানেৎস্ক ০-৩ আটালান্টা
অ্যাট. মাদ্রিদ ২-০ লকোমোটিভ মস্কো
অলিম্পিয়াকস ১-০ রেড স্টার বেলগ্রেড

*স্বাগতিক দল আগে

নক আউট পর্বে যারা:

পিএসজি, রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, টটেনহাম হটস্পার, ম্যানচেস্টার সিটি, আটালান্টা, জুভেন্টাস, অ্যাটলেটিকো মাদ্রিদ, লিভারপুল, নাপোলি, বার্সেলোনা, বরুসিয়া ডর্টমুন্ড, লাইপজিগ, অলিম্পিক লিওঁ, ভ্যালেন্সিয়া ও চেলসি

sheikh mujib 2020