advertisement
আপনি দেখছেন

ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসির শেষটা অনেক আগেই দেখে ফেলেছিলেন নিন্দুকেরা। সেইসব মানুষকে দাঁতভাঙা জবাব দিয়েছেন এ যুগল। বয়স ত্রিশ পেরিয়ে গেলেও পারফর্ম করে যাচ্ছেন পাল্লা দিয়ে। যার স্বীকৃতি হিসেবে তারা পাচ্ছেন ব্যালন ডি’অর।

cristiano ronaldo and lionel messi

গত বছর লুকা মডরিচ যখন সেরার পুরস্কার নিয়েছিলেন তখন সমালোচকরা ভেবে নিয়েছিলেন মেসি-রোনালদো যুগ শেষ। কিন্তু তারা জানতো না ফুটবলকে এখনো কিছু দেওয়ার বাকি আছে এই মানিকজোড়ের। কদিন আগে ফ্রান্স ফুটবল সাময়িকীর দেওয়া শ্রেষ্ঠত্বের মুকুট জিতে সেটাই বুঝিয়ে দিয়েছেন মেসি।

পুরনো জল্পনা এবার এলো নতুনরূপে। নিন্দুকদের ধারণা এবারই শেষ। আগামী বছর ব্যালন ডি’অর পাবেন অন্য কেউ। কিন্তু এই ভাবনার সঙ্গে একমত নন অ্যাশলে কোল। তার মনে মেসি-রোনালদো যুগ শেষ হয়ে যায়নি।

মেসি ছয়বার এবং রোনালদো পাঁচবার ব্যালন ডি’অর জিতেছেন। মেসিকে ছোঁয়ার সম্ভাবনা দেখছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ডিফেন্ডার। আবার মেসির এগিয়ে যাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না তিনি। কোল বলেছেন, ‘সত্যি বলতে আমি জানি না, মেসি-রোনালদোকে (সেরার লড়াইয়ে) বাইরে রাখা ঠিক হবে কিনা।’

কেন মেসি-রোনালদোকে সেরার লড়াইয়ে রাখছেন কোল সেটার একটা যৌক্তিক ব্যাখ্যাও দিয়েছেন। তিনি বলেছেন, ‘এই সপ্তাহে মেসি কী করেছে। রোনালদোকেও দেখুন। এখানে অবাক হওয়ার কিছু নেই তারা আবারো জিতলে (ব্যালন ডি’অর)। তবে আমার বিশ্বাস একদিন কোনো ডিফেন্ডারও এটা জিতবেন।’