advertisement
আপনি দেখছেন

আক্রমণ পাল্টা আক্রমণে জমজমাট একটা ম্যাচই হলো। উত্তেজনার রেণু ছড়ানো ম্যাচটা শেষ পর্যন্ত অমীমাংসিত থেকে গেল। শনিবার স্প্যানিশ লা লিগায় রোমাঞ্চকর ম্যাচে বার্সাকে রুখে দিল রিয়াল সোসিয়েদাদ। ম্যাচটা ড্র হয়েছে ২-২ গোলে। লিগের চলতি আসারে এটা কাতালানদের দ্বিতীয় ড্র।

sociedad draw with barcelona

এই হোঁচটে রিয়াল মাদ্রিদকে শীর্ষে ওঠার সুযোগ করে দিল বার্সেলোনা। ১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট মেসিদের। এক ম্যাচ কম খেলে পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে রিয়াল। আজ রাতে ভ্যালেন্সিয়াকে হারালে শীর্ষে উঠে যাবে রিয়াল। ৩১ পয়েন্ট নিয়ে সেভিয়া তিনে এবং ২৮ পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে সোসিয়েদাদ।

পরিচিত দর্শকদের সামনে প্রথমার্ধের শুরুতেই বার্সাকে চেপে ধরে সোসিয়েদাদ। সুফলটা ১২ মিনিটেই পেয়েছে স্বাগতিকরা। ডিয়েগো ইয়োরেন্তেকে ডি-বক্সে টেনে ফেলে দেন সার্জিও বুসকেটস। স্প্যানিশ মিডফিল্ডারের ভুলের মাসুল দিতে পারেননি বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন।

সুযোগ পেয়ে পেনাল্টি থেকে গোল করে সোসিয়েদাদকে লিড এনে দেন মিকেল ওইয়ারসাবাল। কিন্তু লিডটা ২৬ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। প্রথমার্ধের শেষ দিকে লিওনেল মেসির কাছ থেকে বল পেয়ে গোল করেন অ্যান্তনিও গ্রিজম্যান। সমতায় ফেরে বার্সা (১-১)।

অবশ্য বার্সাকে উচ্ছ্বাসে মাতালেও নিজে উদযাপন করেননি ফরাসি ফরওয়ার্ড। সাবেক ক্লাবের প্রতি শ্রদ্ধা জানাতেই নির্বিকার ছিলেন গ্রিজম্যান। বিরতি থেকে ফিরেই ফের উদযাপনে মেতে ওঠে অতিথিরা। বার্সাকে এবার উল্লাসে ভাসান লুইস সুয়ারেজ। লিড এনে দেন ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

লিগের এই মৌসুমে এটা উরুগুয়েন স্ট্রাইকারের নবম গোল। কিন্তু বার্সাকে বেশিক্ষণ নির্ভার থাকতে দেয়নি সোসিয়েদাদ। ৬২ মিনিটে আলেক্সান্ডার ইসাক স্কোর লাইন ২-২ করেন। এই গোলে থাকল ভাগ্যের ছোঁয়া। ওইয়ারসাবালার শট রাকিটিচের পায়ে লেগে পাল্টে যায় বলের গতিপথ।

বার্সার জার্মান গোলরক্ষক বলটা ঠেকিয়ে দিয়েছেন ঠিকই, কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ফাঁকায় বল পেয়ে জালের ঠিকানা খুঁজে নেন ওঁৎ পেতে থাকা ইসাক। এরপর দুই দল আপ্রাণ চেষ্টা করেও তৃতীয়বার জালের ঠিকানা খুঁজে নিতে পারেনি কেউ। তাতে হোঁচট খেল বার্সা। আগামী সপ্তাহে এল ক্লাসিকোর আগে এই ড্রটা ধাক্কা হয়েই এলো মেসিদের জন্য।