advertisement
আপনি দেখছেন

ইনজুরি থেকে আগুনে ফর্ম নিয়ে ফিরেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। টানা চতুর্থ ম্যাচে গোল করলেন সিআর সেভেন। পর্তুগিজ যুবরাজের দুর্দান্ত পারফরম্যান্সকে ভিত বানিয়ে ইতালিয়ান সিরি’এ লিগে জয়ে ফিরেছে জুভেন্টাস। রোববার রাতে ঘরের মাঠে উদিনেসকে ৩-১ গোলে হারিয়েছে তুরিনের বুড়িরা।

juventus celebrating ronaldos goal 1

টানা দুই ম্যাচ পর লিগে জয়ে ফিরল জুভেন্টাস। সিরি’এ লিগের এই মৌসুমে এটা জুভদের দ্বাদশ জয়। দাপুটে এই জয়ে লিগ টেবিলের শীর্ষস্থান ফিরে পেল মাওরিসিও সারির দল। ১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট তাদের। তবে শীর্ষে উঠলেও ঠিক স্বস্তিতে থাকতে পারছে না টানা সাতবারের লিগ চ্যাম্পিয়নরা।

কারণ এক ম্যাচ কম খেলে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ইন্টার মিলান। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে তিনে আছে লাৎসিও। এ ছাড়া ৩০ পয়েন্ট নিয়ে এএস রোমা চারে এবং এক পয়েন্ট পিছিয়ে পাঁচে আছে কালিয়ারি। জুভেন্টাসের কাছে হেরে অবনমন অঞ্চলের এক ধাপ ওপরে আছে ১৬ ম্যাচে ১৫ পয়েন্ট পাওয়া উদিনেস।

পরিচিত দর্শকদের সামনে প্রথমার্ধেই জুভেন্টাসের জয় প্রায় নিশ্চিত করে ফেলে জুভেন্টাস। তুরিনের বুড়িরা করে তিন গোল। ম্যাচের ৯ মিনিটে রোনালদো এগিয়ে দেন স্বাগতিক দলকে। ৩৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পর্তুগিজ যুবরাজ। সিরি’এ লিগের এই মৌসুমে ১৯ ম্যাচে রোনালদোর গোল হলো ১১টি।

হ্যাট্রট্রিকেরও সুযোগ এসেছিল। কিন্তু ফুটবল বিধাতা হতাশ করেছেন তাকে। শেষ দিকে রোনালদোর দারুণ একটা শট উদিনেসের পোস্টে লেগে ফিরে আসে। রোনালদো তিন নম্বার গোলটা পাননি। তবে জুভেন্টাস তৃতীয় গোলটা ঠিকই পেয়েছে ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চির সৌজন্যে। ম্যাচের শেষ মুহূর্তে উদিনেসের হারের ব্যবধান কমিয়ে আনেন পুস্যেত্তো করেন গোল।

আপ্রাণ চেষ্টা করেও শেষ অবধি গোলবার অক্ষত রাখতে পারলেন না শেষ প্রহরী জিয়ানলুইজি বুফন। তুব রোনালদো-বনুচ্চিরা মিলে গোলরক্ষকের দারুণ অর্জনটা রাঙিয়ে দিয়েছেন। এদিন ইতালিয়ান লিগে জুভেন্টাসের হয়ে সাতশতম ম্যাচের মাইলফলক ছুঁয়েছেন বুফন। তবে সিরি’এ লিগে জেব্রাদের হয়ে ম্যাচটা ছিল তার ৬৪৬তম। লিগ থেকে অবমন হওয়ার পর সিরি’বি-তে ৫৪টি ম্যাচ খেলেছিলেন বুফন।