advertisement
আপনি দেখছেন

আগের দিন রিয়াল সোসিয়েদাদের মাঠে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। ড্র করেছে ২-২ গোলে। হোঁচট খেয়ে রিয়াল মাদ্রিদকে শীর্ষে ওঠার সুযোগ করে দিয়েছিল কাতালান ক্লাবটি। কিন্তু সুযোগের সদ্ব্যবহার করতে পারল না মাদ্রিদ জায়ান্টরা। রোববার রাতে রিয়াল মাদ্রিদও পা হড়কাল। লা লিগার চলতি মৌসুমে এটা রিয়ালের পঞ্চম ড্র।

real madrid celebrating late goal

কাল রাতে ভ্যালেন্সিয়ার মাঠে ১-১ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের দল ম্যাচটা যে হারেনি সেটাই বেশি। ম্যাচের শেষ মুহূর্তে গোল করে রিয়ালকে নিশ্চিত হারের হাত থেকে বাঁচিয়ে দেন করিম বেনজেমা। তাতেই স্বস্তির এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে সাবেক চ্যাম্পিয়নরা। এই ড্রয়ে লিগ তালিকার দুইয়েই থাকতে হলো রিয়ালকে।

১৬ ম্যাচে দশ জয় ও ৫ ড্রয়ে ৩৫ পয়েন্ট রিয়াল মাদ্রিদের। সমান পয়েন্ট ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনারও। তবে গোলগড়ে এগিয়ে শীর্ষে থাকল কাতালান ক্লাবটি। ৩১, ৩০, ২৯ পয়েন্ট নিয়ে যথাক্রমে টেবিলের তিন, চার ও পাঁচে থাকল সেভিয়া, গেটাফে ও অ্যাটলেটিকো মাদ্রিদ।

অবশ্য দোষটা রিয়ালের নয়। স্প্যানিশ লিগে এই রাউন্ডের রাহুর দশাই লেগেছে। বার্সা পয়েন্ট খুইয়েছে, এবার খোয়াল রিয়াল মাদ্রিদ। রিয়ালের হতাশার রাতে ২-২ গোলে ড্র করেছে সেল্টা ভিগো ও মায়োর্কা। একই ব্যবধানে পয়েন্ট ভাগাভাগি করেছে এস্পানিয়াল ও রিয়াল বেটিস। তিনে থাকা সেভিয়া আবার এদিন হেরে বসল নিজেদের মাঠে।

ভিয়ারিয়াল ২-১ গোলে হারিয়েছে সেভিয়াকে। ঘরের মাঠে রিয়াল ভায়াদোলিদের বিরুদ্ধে ২-০ গোলে জিতেছে গেটাফে। তবে সব ছাপিয়ে চোখ ছিল ভ্যালেন্সিয়ার মাঠে। যেখানে হারতে হারতে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচটা অবশ্য গোলশূন্য ড্রয়ের আভাস দিয়েছিল অনেকটা সময়। অবশেষে ৭৮ মিনিটে দেখা মিলে গোলের।

ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন কার্লোস সোলার। এই গোলের ওপর দাঁড়িয়ে জয়ের স্বপ্ন দেখছিল স্বাগতিকরা। কিন্তু তাতে বাদ সাধেন বেনজেমা। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে করেন অতিথিদের হয়ে নাটকীয় গোল। গোলপোস্ট ছেড়ে আক্রমণে চলে আসেন রিয়াল গোলরক্ষক থিবাউট কোর্তোয়া। গ্যারেথ বেলের ক্রস থেকে গোলমুখে হেড নেন বেলজিয়ান গোলরক্ষক।

কিন্তু কোর্তোয়ার শট ঠেকিয়ে দেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক। কিন্তু বল বিপদমুক্ত করতে পারেননি। জটলা মধ্যে ফাঁকায় বল পেয়ে ডান পায়ের জোরাল শটে বেনজেমার গোল! ম্যাচ ড্র। লা লিগার এই মৌসুমে বেনজেমার এটা দ্বাদশ গোল। লিওনেল মেসির সঙ্গে যৌথভাবে লিগ গোলদাতাদের নেতৃত্ব দিচ্ছেন ফরাসি স্ট্রাইকার।

এই ড্রয়ের পর সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ১১ ম্যাচ অপরাজিত থাকল রিয়াল মাদ্রিদ। তবে পরপর দুইবার চেষ্টা করেও ভ্যালেন্সিয়াকে হারাতে ব্যর্থ হলো রিয়াল। গত মৌসুমে লিগে দ্বিতীয়বারের দেখায় ভ্যালেন্সিয়ার মাঠে ২-১ গোলে হেরেছিল লস ব্ল্যাঙ্কোসরা। সেই হারের মধুর একটা প্রতিশোধ নেওয়ার সুযোগ ছিল রিয়ালের। কিন্তু এই সুযোগটাও হাতছাড়া করল তারা।