advertisement
আপনি দেখছেন

ইউরো ২০১৬ চ্যাম্পিয়নশিপের টিকিট পায়নি নেদারল্যান্ডস। টিকিট পায়নি রাশিয়া বিশ্বকাপেরও। পরপর দুটি বড় আসরে ডাচরা ছিল দর্শক সারিতে। সেই হতাশা থেকেই বদলে গেছে কমলা শিবিরের ফুটবল। তারা আলো ছড়ায় ইউরোপের নতুন টুর্নামেন্ট ইউরো নেশনস লিগে। প্রতিযোগিতার ফাইনালেও উঠেছিল ডাচরা।

depay set to miss euro 2020

দলের একঝাঁক তরুণের অদম্য স্পৃহায় নেদারল্যান্ডস নিশ্চিত করেছে নতুন বছরের ইউরো বিশ্বকাপের টিকিট। ডাচ ফুটবলের হঠাৎ বদলে যাওয়ার যে কজন নায়ক আছেন তাদের মধ্যে একজন মেম্ফিস ডিপেই। জাতীয় দলকে ইউরো ২০২০ আসরের  মূলপর্বে তুলে দিলেও টুর্নামেন্টে খেলা হচ্ছে না তার।

হাঁটুর লিগামেন্ট ছিড়ে গেছে অলিম্পিক লিওঁ ফরওয়ার্ডের। অন্তত ছয় মাস মাঠের বাইরে কাটিয়ে দিতে হবে ডিপেইকে। রোববার রাতে রেনেঁর মাঠে ১-০ গোলে হেরেছে লিওঁ। ওই ম্যাচেই চোট পেয়েছেন ডিপেই। ম্যাচে একই রকম চোট পেয়েছেন ডিপেইর সতীর্থ জেফ রেইনে-অ্যাডিলেইডও। কিন্তু যতো উদ্বেগ ডিপেইকে ঘিরেই।

ইউরো ২০২০ বাছাইপর্বে দুর্দান্ত পারফর্ম করেছেন ডিপেই। গড়ে প্রতি ৮৩ মিনিট পরপর গোল করেছেন তিনি। তার দুর্দান্ত পারফরম্যান্সের ওপর দাঁড়িয়ে দাপটের সঙ্গে ইউরোর মূলপর্বে জায়গা করে নেয় নেদারল্যান্ডস। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তন স্ট্রাইকারকে দলে না পাওায়ায় সেটা বড়সড় ধাক্কা হয়েই এলো ডাচদের।

রোববার হারের পর অফিসিয়াল বিবৃতিতে ফরাসি ক্লাব লিওঁ বলেছে, ‘তাদের (ডিপেই ও অ্যাডিলেইড) অন্তত ছয় মাস মাঠের বাইরে থাকতে হবে।’ প্রসঙ্গত, আগামী ১৪ জুন ইউক্রেনের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো যাত্রা শুরু করবে নেদারল্যান্ডস।