advertisement
আপনি দেখছেন

নেইমারকে নিয়ে নাটক কম হয়নি। প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) খেলতে চান না বলে জানিয়েছিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার। কিন্তু শেষ পর্যন্ত তার দলবদল হয়নি। নেইমার থেকে গেছেন প্যারিসেই। যদিও বার্সেলোনার প্রাক্তন স্ট্রাইকারের থেকে যাওয়াটা ভালোভাবে নিতে পারছেন না পিএসজি সমর্থকরা। বেশ কয়েকটা ম্যাচেই তাকে দুয়ো দিয়েছেন ক্লাব সমর্থকরা।

neymar psg superstar

স্পেনে ফেরার জন্য সব রকম চেষ্টাই করেছেন নেইমার। প্রচারমাধ্যমের গুঞ্জন এমনই ছিল। তাতে বেশ বিব্রত হয়েছে অনেকেই। কিন্তু অতীত ভুলে বর্তমান ও ভবিষতের দিকেই নজর দিয়েছেন নেইমার। পিএসজির জার্সিতে এই মৌসুম সবটুকু নিংড়ে দিচ্ছেন। নতুন কোচ টমাস টুখেলের অধীনে এ পর্যন্ত ১১ ম্যাচে নয়টি গোল করেছেন তিনি।

এ ছাড়া সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো পাঁচ গোল। এভাবেই সমর্থকদের জবাব দিয়ে যাচ্ছেন নেইমার। সেরা ফর্মে ফেরার পর তাই সুরও পাল্টালেন তিনি। মঙ্গলবার ফ্রান্স ফুটবলকে পিএসজি প্রাণভোমরা বলেছেন, ‘আমি কেন (পিএসজি) ছাড়ব? এখনো আমার সঙ্গে ক্লাবের দুই বছরের চুক্তি আছে। সেটা স্বাভাবিকভাবেই এগোচ্ছে। আমরা এখন এই মৌসুমের দিকে নজর দিচ্ছি এবং সম্ভাব্য সবকটা ট্রফি জয়ের চেষ্টা করছি।’

পিএসজির জার্সিতে মাঠে নিবেদনের কোনো ঘাটতি নেই বলে দাবি করলেন নেইমার। বলেছেন, ‘এই মৌসুমে আমাদের লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ। এ জন্য প্রতি সপ্তাহেই কঠোর পরিশ্রম করে যাচ্ছি। সবসময়ই পরের ম্যাচ জেতার চেষ্টা করি। আমি কখনোই সেরা হওয়ার জন্য খেলি না। আমি খেলি কারণ আমি ফুটবলকে ভালোবাসি। খেলতে পারলেই আমার ভালো লাগে। সবসময় চেষ্টা করি এক শ ভাগ দেওয়ার।’

পিএসজি ছাড়ার আভাস দিয়ে যে নেইমার ভুল করেছেন সেটা দেরিতে হলেও পরোক্ষভাবে স্বীকার করলেন তিনি। ব্রাজিলিয়ান সুপারস্টার বলেছেন, ‘সৃষ্টিকর্তা ছাড়া কেউ-ই নিখুঁত নন। প্রত্যেকেরই ছোটখাটো কিছু ভুল আছে। সত্যিকারের নেইমার কেমন তা কিছু মানুষই জানেন। আমার পরিবার এবং বন্ধুরা ভালো জানেন, সত্যিকারের নেইমার খুব ঠাণ্ডা এবং সুখি।

sheikh mujib 2020