advertisement
আপনি দেখছেন

ইংলিশ লিগ কাপে প্রত্যাশিতভাবেই কোয়ার্টার ফাইনালের গণ্ডি পাড়ি দিল ম্যানচেস্টারের দুই ক্লাব। মঙ্গলবার রাতে শেষ আটের ম্যাচে সহজ জয় পেয়েছে ফেভারিট জায়ান্ট দুই দলই। অক্সফোর্ড ইউনাইটেডের মাঠে ৩-১ গোলে জিতেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। শেষ আটের অপর ম্যাচে কোলচেস্টার ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

marcus rashford celebrates a goal

ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ম্যানইউ তিনটি গোলই পেয়েছে দ্বিতীয়ার্ধে। ৫১ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন মার্কাস রাশফোর্ড। দশ মিনিট পর দলের তৃতীয় গোলটি করেছেন অ্যান্তনি মার্শিয়াল। ইংলিশ দুই ফরওয়ার্ডের মাঝের গোলটি এসেছে উপহারসূচক আত্মঘাতী থেকে। কোলচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার জ্যাকশন আত্মঘাতী গোলটি করেন।

তিন গোল করেছে ম্যানচেস্টার সিটিও। তবে একটি গোল হজমও করেছে সিটিজেনরা। ২২ মিনিটে ক্যানসেলো সিটিকে এগিয়ে দেন। বিরতি থেকে ফিরেই অক্সফোর্ডকে সমতায় ফেরান টেলর। কিন্তু তাদের জয়ের স্বপ্ন গুঁড়িয়ে যায় একটু পরই। ৫০ ও ৭০ মিনিটে সিটিজেনদের হয়ে জোড়া গোল করেন ইংলিশ ফরওয়ার্ড রহিম স্টার্লিং।

ইংলিশ লিগ কাপের অপর কোয়ার্টার ফাইনালে থ্রিলার জয় পেয়েছে লেস্টার সিটি। ঘরের মাঠ গুডিসন পার্কে নির্ধারিত সময়ে লেস্টার সিটির সঙ্গে ২-২ গোলে ড্র করে এভারটন। পরে ভাগ্য নির্ধারণীর খেলা পেনাল্টিতে বাজিমাত করে লেস্টার সিটি। টাইব্রেকারে এভারটনকে ৪-২ গোলে হারায় তারা।

সেমিফাইনালে লেস্টার সিটি লড়বে অ্যাস্টন ভিলার বিরুদ্ধে। আগের দিন তৃতীয় সারির লিভারপুলকে ৫-০ গোলে বিধ্বস্ত করে শেষ চারের টিকিট নিশ্চিত করে অ্যাস্টন ভিলা। আগামী ৬ ও ২৭ জানুয়ারি দুই লেগের সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। প্রথম লেগে ম্যানইউ ও লেস্টার সিটি খেলবে নিজেদের মাঠে।

sheikh mujib 2020