advertisement
আপনি দেখছেন

পেশাদার কোচিং ক্যারিয়ারের দুই বছরের অধ্যায়ে অদ্ভুত একটা অভিজ্ঞতা হয়েছে কার্লো আনচেলত্তির। দলকে জিতিয়েও চাকরি হারিয়েছেন তিনি! চ্যাম্পিয়নস লিগে গ্রুপপর্বের শেষ ম্যাচে বড় জয় পেয়েছিল তার দল নাপোলি। কিন্তু শেষ ষোলোর টিকিট নিশ্চিত হওয়ার তিন ঘণ্টা পর দুঃসংবাদ শুনলেন ইতালিয়ান কোচ।

ancelotti has been appointed by everton

আনচেলত্তিকে বরখাস্ত করেন নাপোলির নীতি নির্ধারকরা। চাকরি হারানো ইতালিয়ান কোচকে বেশিদিন বেকার থাকতে হলো না। দশ দিনের মাথায় পেয়ে গেলেন নতুন চাকরি। আজ শনিবার তাকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে এভারটন। ইংলিশ ক্লাবের সঙ্গে তার চুক্তি সাড়ে চার বছরের।

রিয়াল মাদ্রিদ, চেলসি, নাপোলি, এসি মিলান পিএসজি, বায়ার্ন মিউনিখের মতো ইউরোপের নামকরা ক্লাবের দায়িত্ব পালন করেছেন আনচেলত্তি। এভারটন হতে যাচ্ছে তার কোচিং ক্যারিয়ারের দশম ক্লাব। এ মাসের শুরুর দিকে মার্কো সিলভাকে অব্যাহতি দিয়েছিল এভারটন। তার শূন্যস্থানে এবার কিংবদন্তি কোচকে নিয়ে এলো তারা।

ইংলিশ ফুটবলে এটা হতে যাচ্ছে আনচেলত্তির দ্বিতীয় অধ্যায়। ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত দুই মৌসুমের জন্য পশ্চিম লন্ডনের ক্লাব চেলসির দায়িত্ব পালন করেছিলেন ইতালিয়ান কোচ। পরে সেখান থেকে চাকরি হারান তিনি। সময়ের হিসেবে দীর্ঘ সাড়ে আট বছর পর ইংলিশ ফুটবলে ফিরলেন আনচেলত্তি। তার নতুন ঠিকানা এখন মার্সিসাইডের গুডিসন পার্ক।

আনচেলত্তির সবচেয়ে বড় সাফল্য তিনবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতা। এভারটন অবশ্য তাকে ঘিরে এখনই বড় স্বপ্ন দেখছে না। তাদের আশা এভারটনকে কক্ষপথে ফেরাবেন ইতালিয়ান কোচ। এভারটনে আসতে পেরে আনচেলত্তি নিজেও ভীষণ খুশি।

শনিবার তিনি বলেছেন, ‘একটা তথ্য জানানোর জন্য আমি খুব উত্তেজিত। আমি এভারটনে যোগ দিচ্ছি। ঐতিহাসিক ক্লাবের অংশ হতে পেরে এবং (ইংলিশ) প্রিমিয়ার লিগে ফিরতে পেরে আমি খুব খুশি। ধন্যবাদ (এভারটনকে) আমার ওপর আস্থা রাখার জন্য।’