advertisement
আপনি দেখছেন

বয়সের সঙ্গে যেন পাল্লা দিয়ে ছুটছেন লিওনেল মেসি। গোল করেই চলেছেন বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়ক। শনিবার রাতে ফের গোলের নিশ্ছিদ্র পথে হেঁটেছেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। এল ক্লাসিকোতে চিরশত্রু রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে নিজেকে হারিয়ে খোঁজা মেসি ফিরলেন অ্যালাভেসের বিরুদ্ধে।

messi got his 50th goal of the year

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচের ৬৯ মিনিটে অ্যালাভেসের জালে বল জাড়ান মেসি। তাতেই দারুণ একটা মাইলফলকে পৌঁছে গেলেন তিনি। অ্যালাভেসের বিরুদ্ধে করা গোলটা প্রান্তভাগে আসা বছরে মেসির ৫০তম গোল। এনিয়ে টানা ষষ্ঠবার এক ক্যালেন্ডারে গোলের হাফসেঞ্চুরি করলেন মেসি। ম্যাচে এটা বার্সার তৃতীয় গোল। শেষ অবধি তারা জিতেছে ৪-১ গোলে।

এনিয়ে পেশাদার ফুটবল ক্যারিয়ারে নবমবারের মতো এক বছরে ৫০ গোলের মাইলফলক ছুঁয়েছেন মেসি। তার অর্ধশতকের গোলটাও ছিল দেখার মতো। দূর পাল্লার দুর্দান্ত এক শটে অ্যালাভেসের জালের ঠিকানা খুঁজে নেন মেসি। এই গোলটার মাহাত্ম্য একটু আলাদাই। গোলটা না পেলে হয়তো আফসোসের আগুনে পুড়তে হতো তাকে!

এদিন ম্যাচে আরো একবার দর্শকদের উল্লাসের উপলক্ষ্য এনে দিয়েছেন মেসি। মাঠেই তার হাতে তুলে দেওয়া হয় নভেম্বর মাসের দলের সেরার খেলোয়াড়ের স্বীকৃতি। মেসির হাতে ট্রফি তুলে দেন বার্সার কিংবদন্তি ও সাবেক বিশ্বজয়ী ডিফেন্ডার কার্লোস পুয়োল।