advertisement
আপনি পড়ছেন

বিশ্বকাপ বাছাই পর্বে বলিভিয়াকে দুই গোলে হারিয়েছে আর্জেন্টিনা। একটি গোল করেছেন বার্সেলোনা সুপার স্টার লিওনেল মেসি। অপর গোলটি করেছেন গ্যাব্রিয়েল মারকেদো। গ্যাবিয়েল গোল করেন ২০ মিনিটে। আর মেসি পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান ৩০ মিনিটে।

messi touches fifty goal mark while argentina beat bolivia

এই ম্যাচে এক গোল করার মাধ্যমে ক্যারিয়ারের নতুন এক অর্জন ধরা দিয়েছে মেসির মুকুটে। আর্জেন্টিনার হয়ে ৫০টি আন্তর্জাতিক গোলের সীমানা ছুঁয়েছেন তিনি। নিজ দেশের হয়ে সর্বোচ্চ গোলের মালিক হতে আর মাত্র সাতটি। ৫৬টি গোল করে এখন এক নম্বরে আছেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা।

বুধবার বাংলাদেশ সময় সকালের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে আগের ম্যাচের একাদশটাই নামিয়ে দিয়েছিলেন জেরার্ডো মার্টিনো। ওই ম্যাচে আর্জেন্টিনা চিলির বিপক্ষে জিতে যায় ২-১ গোলের ব্যবধানে। ফলে তাদের উপরই ভরসা করেন আর্জেন্টিনার কোচ। মেসিরা দারুণ দক্ষতায় মান রেখেছেন গুরুর।

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত ফুটবল খেলতে থাকেন মেসিরা। শুরুতে লিড নেয়ার সুযোগও এসেছিলো তাদের সামনে। কিন্তু হিগুইয়েন মেসির দেয়া সহজ পাস গোলে পরিণত করতে পারেননি। ফলে প্রথম গোলের জন্য অপেক্ষায় বসতে হয়।

aguero plays well against bolivia

২০ মিনিটে গিয়ে মেসির পাস থেকে আবার গোল করার সুযোগ আসে হিগুইয়েনের সামনে। বলিভিয়ার গোলমুখে জোরালো শটও করেন তিনি। কিন্তু এক ডিফেন্ডার লাফিয়ে পড়ে গোলটি বাঁচান। বল ফিরে আসে হিগুইয়েনের কাছে। এবার নিজে শট না নিয়ে ফাঁকায় দাঁড়িয়ে মারকেদোকে পাস দেন তিনি। বলিভিয়ার জালে বল পাঠাতো কোনোই ভুল করেননি মারকেদো।

ম্যাচের ৩০ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ আসে আর্জেন্টিনার। পেনাল্টি থেকে দলকে এগিয়েও নেন মেসি। সঙ্গে সঙ্গে ৫০ আন্তর্জাতিক গোলের রেকর্ডটাও করে ফেলেন তিনি। ম্যাচে আর্জেন্টিনাও চলে যায় বলিভিয়ার ধরা ছোঁয়ার বাইরে।

পরে পুরো সময়ে আর কোনো দল গোল পায়নি। একাধিক সুযোগ পেয়েছিলো আর্জেন্টিনা। বলিভিয়ায় ভালো কিছু আক্রমণ করেছিলো। কিন্তু গোলের দেখা আর পায়নি দর্শকরা। 

 
আপনি আরো পড়তে পারেন

মেসি ইতিহাস সেরা নন?

ম্যারাডোনা আসছেন, জাগবে বাংলাদেশের ফুটবল?

মেসির দেশে লাল কার্ড দেখানোয় রেফারিকে গুলি

অল্পের জন্য বাঁচলেন রোনালদিনহো