advertisement
আপনি পড়ছেন

প্যারাগুয়ের বিপক্ষে হারতে হারতে গেছে বেঁচে গেছে ব্রাজিল। বিশ্বকাপের বাছাই পর্বে দুই গোলে পিছিয়ে থাকার পরও ড্র করে মাঠ ছেড়েছে রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

brazil drawn against paraguay

ঘরের মাঠে অতিথি ব্রাজিলকে ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণে বেকায়দায় ফেলে রাখে প্যারাগুয়ে। শুরুর কিছুক্ষণের মধ্যেই একাধিক গোলের সুযোগ সৃষ্টি করে তারা। কিন্তু তা শেষ পর্যন্ত গোলে পরিণত হয়নি।

প্যারাগুয়েকে একবার হতাশায় পোড়ায় গোলপোস্ট। আরেকবার ব্রাজিলের গোলরক্ষকের দৃঢ়তায় বেঁচে যায় সফরকারিরা। কিন্তু বেশিক্ষণ আটকে রাখা যায়নি স্বাগতিকদের। প্রথমার্ধ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে গোল হজম করতেই হয় ব্রাজিলকে।

প্যারাগুয়ের হয়ে প্রথম গোলটি করেন ড্যারিও ল্যাসকানো। তাকে ক্রস করে বল পাঠান অ্যাডগার বেনিতেস। প্রথম গোল দেয়ার পর আরো বেশি দুর্বার হয়ে উঠে প্যারাগুয়ানরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরো একটা গোল করে প্যারাগুয়ে। প্রথম গোলের উৎস ছিলেন যে বেনিতেস, দ্বিতীয়ার্ধে গোল করেন তিনিই। তার গোলেই ম্যাচে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে প্যারাগুয়ে। তারা হয়তো তখনও ভাবেনি, তাদের সামনে কতোটা ভয়ঙ্কর সময় অপেক্ষা করছে।

৭৯ মিনিটে প্যারাগুয়ের মুখের হাসি কেড়ে নেন রিকার্ড অলিভিয়েরা। গোল করে বসেন তিনি। এরপর অতিরিক্ত সময়ে গিয়ে দানি আলভেজ করেন আরো এক গোল। তার গোলের মাধ্যমে সমতায় ফিরে ব্রাজিল। ম্যাচ থেকে পূর্ণ পয়েন্ট নেয়ার স্বপ্নটা শেষ হয়ে যায় প্যারাগুয়ের।

 

আপনি আরো পড়তে পারেন

মেসির নতুন অর্জনে সহজ জয় আর্জেন্টিনার

মেসি ইতিহাস সেরা নন?

ম্যারাডোনা আসছেন, জাগবে বাংলাদেশের ফুটবল?

মেসির দেশে লাল কার্ড দেখানোয় রেফারিকে গুলি