advertisement
আপনি দেখছেন

গত মৌসুমে ফ্রান্সের ঘরোয়া ফুটবলে ট্রেবল জিতেছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এই মৌসুমেও সেই পথেই হাঁটছে টমাস টুখেলের দল। লক্ষ্য পূরণে আরেক ধাপ এগিয়েছে ফরাসি ফুটবলের রাজারা। বুধবার রাতে পিএসজি উঠেছে ফ্রেঞ্চ লিগ কাপের ফাইনালে।

psg advance to coupe de la ligue final

গতকাল স্টেইড রেইমসকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। আগামী ৪ এপ্রিল শিরোপা নির্ধারণী ম্যাচে লিওঁর মুখোমুখি হবেন নেইমার-এমবাপ্পেরা। শেষচারের অপর ম্যাচে নির্ধারিত সময়ের খেলায় লিলের সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল লিওঁ। পরে পেনাল্টিতে ৪-৩ গোলে বাজিমাত করে তারা।

ম্যাচের নয় মিনিটে এগিয়ে যায় টানা পাঁচবারের চ্যাম্পিয়নরা। পিএসজিকে এগিয়ে দেন মারকুইনহস। হেড থেকে গোলটি করেছেন ব্রাজিলিয়ান তারকা। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। এই গোলটা অবশ্য এসেছে আত্মঘাতীর সৌজন্যে। নিজেদের জালে বল জড়ান স্টেড রেইমস ডিফেন্ডার কোনান।

পিএসজির জয়ের জন্য দুই গোলই যথেষ্ট ছিল। কিন্তু গোলক্ষুধা কমেনি তাদের। ৭৭ মিনিটে তৃতীয় গোলের দেখা পেয়ে যায় পিএসজি। গোলটি করেছেন টাঙ্গুই কুয়াস্যি। পিএসজির এই গোলটার মাহাত্ম্য একেবারেই অন্যরকম। গোলটা যে প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে তাদের চার হাজারতম গোল!