advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

বহু জলঘোলার পর বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গিয়ে সমালোচকদের উস্কে দিয়েছিলেন নেইমার। বিশ্বকাপের পর সেটা হাড়ে হাড়ে টের পেয়েছেন ব্রাজিলিয়ান তারকা। ইনজুরি কাটিয়ে বিশ্বকাপে ভালো করতে পারেননি। বরং ফাউল আদায়ের লক্ষ্যে ঘন-ঘন ডাইভ দিয়ে সমালোচিত হয়েছেন।

neymar jr psg 2020 ball

বিশ্বকাপের পর পিএসজির হয়েও ভালো করতে পারছিলেন না। সব মিলিয়ে রীতিমতো অতিষ্ঠ হয়ে পড়েছিলেন নেইমার। ব্রাজিলিয়ান তারকা সেই জায়গা থেকে ধীরে ধীরে বেরিয়ে আসছেন। চোট থেকে ফিরে দুর্দান্ত ফুটবল খেলছেন নেইমার। সর্বশেষ ম্যাচে জোড়া গোল করে লিলের বিপক্ষে পিএসজিকে দারুণ এক জয় এনে দিয়েছেন। সব মিলিয়ে লিগে এখন পর্যন্ত ১৩ ম্যাচে ১৩ গোল করেছেন নেইমার। পিএসজির পক্ষে লিগে সর্বোচ্চ গোলদাতা তিনি।

শুধু গোল পাওয়া নয়, সম্প্রতি মাঠে বল পায়ে ফুলও ফোটাচ্ছেন। আগের সেই ড্রিবলিং, নিখুঁত পাস, গতি আবারও যেন ফিরে পেয়েছেন। এক কথায় পিএসজির মাঠের খেলাকে নেতৃত্ব দিচ্ছেন নেইমার। টমাস টুখেল বলছেন, এই নেইমারে তিনিও খুশি।

পিএসজি কোচ বলেন, ‘দ্রুত গতি আর ড্রিবলিংয়ের অবিশ্বাস্য ক্ষমতা আছে নেইমারের। সে ব্যতিক্রমী এক ফুটবলার। সে কয়েক সপ্তাহ ধরেই অসাধারণ খেলছে। সে এমন একজন ফুটবলার যে সাধারণ কাজ করতে করতে অসাধারণ কিছু করে দেখাতে পারে।’

ইনজুরি ফেরত নেইমারে মুগ্ধ পিএসজির গোলরক্ষক কেইলর নাভাসও। রিয়াল মাদ্রিদ থেকে পিএসজিতে পাড়ি দেওয়া নাভাস বলেন, ‘নেইমার ভিন্ন জগতের এক ভিন্ন লেভেলের খেলোয়াড়। সে আমাদের দলকে অনেক সাহায্য করে এবং শক্তিশালী বানায়। আমরা তাকে দলে পেয়ে আনন্দিত। আমরা জানি, পিএসজির জন্য নিজেকে উৎসর্গ করতে প্রস্তুত নেইমার।’

নেইমার এমন প্রশংসার দাবিদারও। নিজেকে বড্ড পাল্টে ফেলেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। পার্টিবয় হিসেবে আলাদা একটা নাম আছে তার। কিন্তু এখন এতোটাই সিরিয়াস যে নিজের সর্বশেষ জন্মদিনও উদযাপন করেননি তিনি! পিএসজি ছাড়তে চেয়ে যেভাবে সমর্থকদের রোষানলে পড়েছিলেন, সেই জায়গা থেকে বেরিয়ে আসতে বুঝি বদ্ধ পরিকর নেইমার।

sheikh mujib 2020