advertisement
আপনি দেখছেন

ইংলিশ প্রিমিয়ার লিগের এই মৌসুমে চ্যাম্পিয়ন হতে পারছে না ম্যানচেস্টার সিটি। এটা প্রায় নিশ্চিত হয়ে গেছে। অলৌকিক কিছু না ঘটলে ৩০ বছরের আক্ষেপ ঘুচিয়ে শিরোপা জিতবে লিভারপুল। সিটিজেনদের চ্যালেঞ্জ এখন রানার্সআপ হিসেবে মৌসুম শেষ করা। সিটি কোচ পেপ গার্দিওলার ভাবনাও তেমনই।

pep guardiola manchester city 2019 20 1

লিগ শিরোপা প্রায় হাতছাড়া হয়ে যাওয়ায় ম্যানচেস্টার সিটির ভরসা এখন উয়েফা চ্যাম্পিয়নস লিগে। যেটা কখনোই জিততে পারেনি ব্লু স্কাইরা। ট্রফি জেতা তো দূরের কথা, ফাইনালের স্বাদই পায়নি সিটি। এবার ইউরোপের সর্বোচ্চ মঞ্চে মাথা তুলে দাঁড়াতে চায় ইংলিশ জায়ান্টরা। তাদের স্বপ্ন দেখাচ্ছেন গার্দিওলা।

কিন্তু এই স্বপ্নযাত্রায় নকআউট পর্বের শুরুতেই বিশাল এক বাধার সামনে দাঁড়িয়ে ম্যানচেস্টার সিটি। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে গার্দিওলার দলের প্রতিপক্ষ টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ। আগামী ২৬ ফেব্রুয়ারি শেষ ষোলোর প্রথম লেগে রিয়ালকে মোকাবেলা করবে সিটি।

প্রথম পর্বের ম্যাচটা প্রতিপক্ষের ডেরা সান্তিয়াগো বার্নাব্যুতে। এদিন রিয়ালকে হারাতে না পারলে চাকরি হারাতে পারেন বলে শঙ্কায় আছেন সিটি কোচ। বুধবার স্কাই স্পোর্টকে গার্দিওলা বলেছেন, ‘রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচ নিয়ে আমি বেশ রোমাঞ্চিত। যদি তাদের হারাতে না পারি তাহলে চেয়ারম্যান বলতে পারেন, এটা ভালো হলো না। আমরা চ্যাম্পিয়নস লিগ চাই, আপনাকে বরখাস্ত করছি।’

সিটি তো বটেই গার্দিওলা নিজেও ট্রফি জিততে চান। তবে আপাতত শুধু রিয়াল মাদ্রিদকেই নিয়ে ভাবছেন তিনি, ‘আমি চ্যাম্পিয়নস লিগ জিততে চাই। আমি চ্যাম্পিয়নস লিগ ট্রফির স্বপ্ন দেখছি। তবে রিয়াল মাদ্রিদ ম্যাচ নিয়ে আমি বেশ রোমাঞ্চিত। প্রস্তুতি ও ম্যাচের এই দুই সপ্তাহ আমার জন্য অত্যন্ত আনন্দের উপলক্ষ্য।’

sheikh mujib 2020