advertisement
আপনি দেখছেন

অপ্রাপ্ত বয়স্ক ফুটবলার দলে টেনে নিয়ম ভেঙেছিল চেলসি। শাস্তি হিসেবে গত বছরের ফেব্রুয়ারিতে দুটি ট্রান্সফার উইন্ডো থেকে নিষিদ্ধ করা হয় পশ্চিম লন্ডনের ক্লাবটিকে। ফিফার দেওয়া শাস্তির বিরুদ্ধে আপিল করে ইংলিশ জায়ান্টরা। পরে গেল ডিসেম্বরে নিষেধাজ্ঞা কমিয়ে দেয় কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস)।

hakim ziyech ajax

নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর প্রথম ফুটবলার হিসেবে হাকিম দিয়াজের সঙ্গে চুক্তি করেছে চেলসি। বৃহস্পতিবার রাতে আয়াক্স থেকে মরোক্কান স্ট্রাইকারকে উড়িয়ে আনছে পশ্চিম লন্ডনের ক্লাবটি। দিয়াজের জন্য প্রাথমিকভাব চার কোটি ইউরো খরচ করতে হবে চেলসিকে।

শর্ত মোতাবেক চুক্তির অংক আরো ৪০ লাখ ইউরো বাড়তে পারে। কাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে আয়াক্স। তবে নতুন খেলোয়াড় কিনলেও এখনই মাঠে নামাতে পারছে না চেলসি। আগামী মৌসুমে স্ট্যামফোর্ড ব্রিজে পা রাখবেন ২৬ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার।

অবশ্য মৌসুমের মাঝপথেই দিয়াজকে চেয়েছিল চেলসি। যদিও গুরুত্বপূর্ণ সময়ে তাকে বিক্রি করতে চায়নি আয়াক্স। কারণ দারুণ ছন্দে আছেন মরোক্কান সেনসেশন। ডাচ লিগ ও লিগ কাপ জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দিয়াজ। আলো ছড়াচ্ছেন চ্যাম্পিয়নস লিগেও। সব মিলিয়ে আট গোল করেছেন তিনি। এ ছাড়া সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো ১৮টি গোল।

sheikh mujib 2020