advertisement
আপনি দেখছেন

যেন আকাশ ভেঙে পড়েছিল ম্যানচেস্টার সিটির মাথায়। আর্থিক ও দলবদল নীতিমালা এবং তদন্তে অসহযোগিতার অভিযোগে সিটিজেনদের দুই মৌসুমের জন্য নিষিদ্ধ করেছে উয়েফা। তাই চ্যাম্পিয়নস লিগের পরবর্তী দুই আসরে দর্শক সারিতে থাকতে হবে পেপ গার্দিওলার দলকে।

pep guardiola manchester city

সিটির নিষেধাজ্ঞার খবর প্রসার হওয়ার পর থেকেই দলটির প্রধান কোচ গার্দিওলার ভবিষ্যত নিয়ে শুরু হয়েছে জল্পনা। ইউরোপের শীর্ষস্থানীয় কয়েকটি প্রচারমাধ্যমের গুঞ্জন, মৌসুম শেষে ইতিহাদ চত্বর ছাড়তে পারেন স্প্যানিশ কোচ; যোগ দিতে পারেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে।

অবশেষে গুঞ্জন উড়িয়ে দিলেন গার্দিওলা। বার্সেলোনার প্রাক্তন কোচ রোনালদোদের সঙ্গে যোগ দিচ্ছেন না। সিটির দুঃসময়ে পাশে থাকবেন তিনিও। রোববার রাতে ক্লাবের একটি সূত্র জানিয়েছে চুক্তির মেয়াদ শেষ করবেন গার্দিওলা। ইংলিশ লিগ চ্যাম্পিয়নদের সঙ্গে তার চুক্তি আছে আরো দুই বছরের।

ইংলিশ জায়ন্টরা ইতোমধ্যে শাস্তির বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে। আপিল করতে হাতে সময় আছে আরো নয় দিন। কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টসের কাছে সিটি আজ-কালের মধ্যে আবেদন করতে পারেন বলে খবর ব্রিটিশ মিডিয়ার। ম্যানচেস্টার সিটি অবশ্য আশাবাদী, চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমেই খেলতে পারবে তারা।

আপাতত দল নিয়ে গার্দিওলার ভবিষ্যত পরিকল্পনা নিয়ে এগাচ্ছে সিটি। সামনেই যে বিগ ম্যাচ! উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে তাদের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ।