advertisement
আপনি দেখছেন

নতুন বছরের শুরু থেকে খুব একটা স্বস্তিতে নেই লিওনেল মেসি। বার্সেলোনার অভ্যন্তরীণ কোন্দলের সঙ্গে জড়িয়ে পড়া এবং মাঠের নড়বড়ে পারফরম্যান্স- দুইয়ে মিলে ভালো থাকারও কোনো উপায় নেই। এমন সময়ে স্বস্তির একটা খবর পেলেন তিনি। পেলেন পুরস্কার।

hamilton and messi

সোমবার রাতে লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসের বর্ষসেরা নারী ক্রীড়াবিদের স্বীকৃতি পেয়েছেন মার্কিন জিমন্যাস্ট সিমন বিলিস। তবে ছেলেদের সেরার পুরস্কার দেওয়া হলো যৌথভাবে। ফুটবলার মেসি এবং ফর্মুলাওয়ান তারকা লুইস হ্যামিল্টন পেয়েছেন লরিয়াস স্পোর্টস অ্যাওয়ার্ড।

এনিয়ে তৃতীয়বার এই পুরস্কার জিতলেন ২২ বছর বয়সী বিলিস। ৩৫ বছর বয়সী হ্যামিল্টনের জন্য এটা ষষ্ঠ এবং ৩২ বছর বয়সী মেসির দশম শিরোপা এটা। প্রথম দুজন কাল রাতে হাউস্টনের আলো ঝলমল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মেসি যেতে পারেননি মাঠের ব্যস্ততার কারণে।

শ্রেষ্ঠত্বের আরেকটি মুকুট জয়ের পর মার্কিন কৃষ্ণকলি বিলিস বলেছেন, ‘এর মানে হচ্ছে বিশ্বটা আমার। এই পুরস্কারের জন্য আমার পরিবার এবং বন্ধুদের ধন্যবাদ দিতে চাই।’ আর্সেনালের কিংবদন্তি সাবেক কোচ ওয়েঙ্গারের হাত থেকে পুরস্কার নেওয়া ফর্মুলাওয়ান তারকা হ্যামিল্টন বলেছেন, ‘আমি খেলাধুলার সঙ্গে বড় হয়েছি। এটাই আমার জীবনের অর্থ।’

sheikh mujib 2020